চাকুরী জীবনে সফলতার ২৪ বৎসরে পদার্পণ আরএমপি কমিশনারের

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 300 দর্শন

 

বাংলাদেশ পুলিশে সফল ভাবে চাকরিজীবনের ২ যুগ পূর্তি করলেন রাজশাহী মেট্রোপলিটন  পুলিশ কমিশনার  মোঃ আবু কালাম সিদ্দিক।

আজ ২২ ফেব্রুয়ারি ২০২২ দুপুর সাড়ে ১২ টায় আরএমপি সদরদপ্তরে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে ফুল দিয়ে পুলিশ কমিশনার কে তাঁর সফল চাকুরিজীবনের ২৪ বছর পূর্তিতে আরএমপি পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

পুলিশ কমিশনার  মোঃ আবু কালাম সিদ্দিক দেশ সেবার মহান ব্রত নিয়ে ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি ১৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।
চাকুরীর শুরুতেই সহকারী পুলিশ কমিশনার হিসেবে তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন। তিনি পুলিশ সুপার হিসেবে শরীয়তপুর জেলা, পটুয়াখালী জেলা, দিনাজপুর জেলা, খাগড়াছড়ি জেলা এবং জয়পুরহাট জেলায় দায়িত্ব পালন করেছেন। তিনি ডিআইজি (কনফিডেন্সিয়াল এন্ড কাউন্টার টেররিজম) হিসেবে স্পেশাল ব্রাঞ্চ, ঢাকায় কর্মরত ছিলেন।

অদম্য পরিশ্রমী, মেধা ও মননে আধুনিক, অনন্য ব্যক্তিত্ব সম্পন্ন পুলিশ কর্মকর্তা জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় গত ১০ সেপ্টেম্বর ২০২০ তারিখে পুলিশ কমিশনার হিসেবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন।

এরপর রাজশাহী মহানগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে সাইবার ক্রাইম ইউনিট গঠন এবং নগর জুড়ে সিসি ক্যামেরা স্থাপন করেন। কিশোর অপরাধ দমনের লক্ষ্যে কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ তৈরী করেন। সেই সাথে ডিজিটাল সেবা ও তথ্য আদান-প্রদানে হ্যালো আরএমপি অ্যাপ চালু করেন।

পুলিশ কমিশনারের  উদ্যোগেই আরএমপিতে “পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক” স্থাপন করে বিনামূল্যে বাড়ি বাড়ি অক্সিজেন সেবা দেয়া হচ্ছে। তার অনন্য মানবিক উদ্যোগে আরএমপিতে “পুলিশ ব্লাড ব্যাংক, আরএমপি, রাজশাহী” প্রতিষ্ঠা করে মুমূর্ষু রোগীকে বিনা মূল্যে রক্ত সরবরাহ করা হচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন)  মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন)  মোঃ মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর)  মোঃ রশীদুল হাসান পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া)  মোঃ সাজিদ হোসেন সহ আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন