গাজীপুরে বাংলাদেশ পুলিশ নাট্যদলের নাটক ‘অভিশপ্ত আগস্ট’ মঞ্চায়িত

দ্বারা zime
০ মন্তব্য 197 দর্শন

 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট স্বপরিবারে হত্যার নির্মম ঘটনার উপর নির্মিত বাংলাদেশ পুলিশ নাট্যদলের নাটক ‘অভিশপ্ত আগস্ট’ জাতীয় শোক দিবস উপলক্ষে গাজীপুরে মঞ্চন্থ হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে গত রোববার (১৫ আগস্ট) রাতে গাজীপুর শহরের জয়দেবপুর পিটিআই শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে নাটকটি মঞ্চন্থ হয়।

আয়োজকরা জানায়, নাটকটিতে বঙ্গবন্ধুর মর্মান্তিক হত্যাকাণ্ডের ঘটনা তুলে ধরা হয়। বিশেষ করে ১৪ আগস্ট ইতিহাসের খলনায়ক খন্দকার মোশতাকের সঙ্গে ঘাতকচক্রের সদস্য মেজর ফারুকসহ অন্যান্যদের বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র এবং ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের মর্মান্তিক হত্যার করুণ আলেখ্য নাটকের মুল উপজীব্য।

নাটকটির গবেষণা ও তথ্য সংকলনে ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি মো: হাবিবুর রহমান এবং নাট্যরচনা ও নির্দেশনায় ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ পরির্দশক মো: জাহিদুর রহমান।

---

গাজীপুর জেলা পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ যৌথভাবে নাটক মঞ্চায়নের আয়োজন করে। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় গাজীপুরের পুলিশ সুপার এসএম শফিউল্লাহ সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির।

বিশেষ অতিথি ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম। আরো বক্তব্য রাখেন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক। সঞ্চালনায় ছিলেন গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকার ও মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নূর তারেক সিদ্দিকী।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন