ঝালকাঠি জেলায় বিট পুলিশিং কার্যক্রম পরিদর্শনে বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম 

দ্বারা zime
০ মন্তব্য 243 দর্শন

 

ঝালকাঠি জেলায় বিট পুলিশিং কার্যক্রম পরিদর্শন করেছেন বরিশাল রেঞ্জ ডিআইজি মো: শফিকুল ইসলাম।

আজ ১৫ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ তারিখে ঝালকাঠি জেলা পুলিশের আয়োজনে ঝালকাঠি লঞ্চঘাট এলাকায় বিট পুলিশিং সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার),পিপিএম।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন পুলিশ জনগণের বন্ধু,পুলিশের সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে বিট পুলিশিংয়ের মাধ্যমে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে তথ্য সংগ্রহ ও সংরক্ষণ এবং দ্রুত ব্যবস্থা নেওয়া সম্ভব হবে। তিনি আরও বলেন বিট পুলিশিং এর মাধ্যমে এলাকার অপরাধ দমন ও দ্রত সময়ে মামলার রহস্য উদঘাটন করা যাবে। তিনি থানায় পুলিশের সেবার মান বৃদ্ধি ও থানায় আগত সেবা প্রত্যাশীদের প্রতি আরও মনোযোগী হওয়ার জন্য প্রতিটি পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করেন।

সভায় সভাপতিত্ব করেন ঝালকাঠি জেলার পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন । উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান, মেয়র ঝালকাঠি পৌরসভা; বিজ্ঞ পিপি ও সভাপতি, জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম, ঝালকাঠি; সভাপতি, প্রেসক্লাব, ঝালকাঠিসহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সদস্যবৃন্দ।
এসময়  ডিআইজি ঝালকাঠি জেলার লঞ্চঘাট এলাকায় স্থাপিত বিট কার্যালয় পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের গুরুত্বপূর্ন দিক নির্দেশনা প্রদান করেন।

প্রাসংঙ্গত : বাংলাদেশ পুলিশের কিংবদন্তী ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম(বার) এঁর দিক নির্দেশনা মোতাবেক সারা বাংলাদেশে রেজ্ঞ পুলিশ, মেট্রোপলিটন পুলিশ ও প্রত্যেকটি জেলায় জেলায় বিট পুলিশিং কার্যক্রম চলছে। নবাগত আইজিপি মহোদয় বলেছেন বিট পুলিশিংয়ের মাধ্যমে পুলিশি সেবা জনগনের দারপ্রান্তে পৌছে দিতে হবে আর সেই লক্ষ বাস্তবায়নে একযোগে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের প্রধানগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন