থানার ওসি হতে পারেন তার এলাকার সামাজিক নেতা : আইজিপি

দ্বারা zime
০ মন্তব্য 202 দর্শন

 

জনগণকে নির্মোহ সেবা দিতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম-বার । তিনি বলেন, আপনারা নির্মোহ সেবা দিলে বিনিময়ে মানুষের শ্রদ্ধা ও ভালবাসা পাবেন। পুলিশ সদস্যদের দৃষ্টিভঙ্গি পাল্টানোর সময় এসেছে।

পুলিশ প্রধান সোমবার বরিশাল জেলা পুলিশ লাইন্সে পুলিশ সদস্যের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায এ আহ্বান জানান। সভায় বরিশাল রেঞ্জ, বরিশাল মেট্রোপলিটন ও অন্যান্য পুলিশ ইউনিটের প্রায় আড়াই হাজার সদস্য অংশ গ্রহণ করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান। সভাপতিত্ব করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম।

আইজিপি বলেন, প্রতিটি থানার ‘অফিসার ইনচার্জ (ওসি) হতে পারেন ওই থানা এলাকার সামাজিক নেতা। মানুষ তাকে ভালবাসবে, তার কথা শুনবে। তার ফোর্সকে ভালবাসবে, পুলিশকে ভালবাসবে। পুলিশের হ্যামিলনের বাঁশিওয়ালা হওয়ার সুযোগ রয়েছে। ওসি হবেন তার এলাকার হ্যামিলনের বাঁশিওয়ালা, বিট পুলিশের কর্মকর্তা হবেন ওই বিটের হ্যামিলনের বাঁশিওয়ালা।

তিনি বলেন, পুলিশ বাহিনীতে ভাল কাজ করার অমিত সম্ভাবনা ও আইনি সক্ষমতাকে কাজে লাগিয়ে তাদেরকে মানুষের প্রথম ভরসাস্থলে পরিণত হতে হবে।

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে একাত্তরে পুলিশ প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে। এবার করোনাকালে জনসেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো পুলিশ। মানুষ এর প্রতিদানও দিয়েছে।

করোনাকালে সম্মুখযোদ্ধা পুলিশ সদস্যদের চিকিৎসায় গৃহীত বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে আইজিপি বলেন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল আধুনিকায়ন করা হয়েছে। বিভাগীয় হাসপাতালের আধুনিকায়ন করা হচ্ছে। পুলিশ সদস্যদের সন্তানদের শিক্ষায় আটটি বিভাগে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান করা হচ্ছে। পুলিশ সদস্যদের কল্যাণে যথাসম্ভব সকল উদ্যোগ নেয়া হয়েছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন