দেবহাটায় এক নারীর করোনা পজিটিভ, ১৪ বাড়ি লকডাউন

দ্বারা zime
০ মন্তব্য 139 দর্শন

 

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটায় এক গৃহবধুর শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। বুধবার ঐ ব্যক্তির করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য বিভাগ। এ পর্যন্ত সবমিলে দেবহাটায় এ পর্যন্ত মোট ২৫জনের করোনা পজেটিভ হওয়ার রিপোর্ট এসেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুর লতিফ জানান, উপজেলার সখিপুর ইউনিয়নের তিলকুড়া গ্রামে এক গৃহবধূর করোনা পজিটিভ পাওয়া গেছে। ঐ নারী ইতোপূর্বে গাজীপুর থেকে বাড়িতে ফেরার পর অসুস্থ হয়ে পড়লে তার নমুনা সংগ্রহ করে খুলনার ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে ঈদের আগের দিন রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু তাকে করোনা পজিটিভ মনে হওয়ায় খুলনা থেকে নমুনা ঢাকায় প্রেরণ করা হয়। পরে ২৭ মে তার রিপোর্ট পজিটিভ আসছে।
উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন জানান, আমরা রিপোর্ট হাতে পাওয়ার পর আক্রান্ত ব্যক্তির বাড়ি সহ আশে পাশের ১৪টি বাড়ি লকডাউন করেছি। লকডাউনে থাকা পরিবার গুলো যাতে নিয়ম মেনে চলে সে জন্য প্রশাসনের পাশাপাশি ইউনিয়ন পরিষদ সেটি তদারকির জন্য গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবক নিয়োগ করেছে। আমরা সর্বদা সজাগ থেকে কাজ করে যাচ্ছি যাতে দেবহাটায় নতুন করে করোনা পজিটিভ না হয়। এছাড়া তিনি আরো বলেন, নমুনার রিপোর্ট দেরিতে আসায় কাজ করতে যেয়ে নানা সমস্যার সম্মূখিন হতে হচ্ছে। তাছাড়া পূর্বের যাদের পজিটিভ এসেছিল তারা সবাই সুস্থ এবং বাড়িতে অবস্থান করছে। সুতরাং আতঙ্কিত না হয়ে সরকারের নির্দশনা মেনে চলার বিষয়ে সকলের প্রতি আহবান জানান।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুর লতিফ,এসআই আসিব, সখিপুর ইউপি চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, ইউপি সদস্য জগন্নাথ মন্ডল প্রমুখ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন