ধর্ষকদের ফাঁসির দাবিতে সাতক্ষীরায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংস্কৃতিককর্মীদের মানববন্ধন অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 210 দর্শন

 

ধর্ষন ও যৌন নিপীড়নের প্রতিবাদে এবং ধর্ষকদের ফাঁসির দাবিতে সাতক্ষীরায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংস্কৃতিককর্মীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরার আয়োজনে শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরার সভাপতি আবু আফফান রোজ বাবু।

সাধারণ সম্পাদক শামীমা পারভীন রত্না ও সায়েদ ফেরদৌস মিতুলের পরিচালনায় বক্তব্য রাখেন, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, কবি পল্টু বাসার, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুশফিকুর রহমান মিল্টন, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংস্কৃতিককর্মী কাজী মাসুদুর রহমান, আক্তারুজ্জামান কাজল।

বক্তারা নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, সিলেটে এমসি কলেজে নববধূকে গণধর্ষণসহ দেশব্যাপী অব্যাহত ধর্ষন ও যৌন নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। ধর্ষকদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলে তাদের কে সামাজিক ভাবে বয়কটের আহ্বান জানান। একই সাথে তারা ধর্ষন ও যৌন নিপীড়নে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান।

পরে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে সাংস্কৃতিক কর্মীরা সেখানে গান ও কবিতা করেন। গান ও কবিতায় অংশগ্রহণ করেন, মনজুরুল হক, আবু আফ্ফান রোজবাবু, শামীমা পারভীন রতœা, শহিদুর রহমান, শেখ মুশফিকুর রহমান মিল্টন, মনিরুজ্জামান ছট্টু, চৈতালী মুখার্জী, বেলী, আশিস, শিল্পী, প্রেমা, হৃদয় মন্ডল, নুহাশ রোজ ধ্রুব, বোরহান, সজীব, ইশতিয়াক আহমেদ, লাবীব, আদ্রি,

নয়ন সরকার, কামরুল ইসলাম, মোকাম আলী খান, মনিরুজ্জামান, শেখ সিদ্দিকুর রহমান, অন্ধ বাউল আক্তার, পূর্ণচন্দ্র বাউল, ছোঁয়া, দিঘি, মনিরুল ইসলাম, শেফা, ঝিলিক, রীতি, শ্রেয়শী পূজা সাজিদ। যন্ত্রসংগীতে ছিলেন শোভন, নয়ন, শুভ, দীপক, জামি, রবিউল ইসলাম গাজী।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন