নতুন সরকারের প্রথম কার্যদিবসে দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা!!

দ্বারা zime
০ মন্তব্য 332 দর্শন

 

নতুন সরকারের প্রথম কার্যদিবসে দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স (শূন্য সহনশীলতা) নীতি ঘোষণা করেছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং এর অর্জন সমুন্নত রাখতে দুর্নীতিবিরোধী লড়াই অব্যাহত থাকবে। তিনি দুর্নীতির পাশাপাশি সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলের ক্ষেত্রেও সরকারের দৃঢ় পদক্ষেপ অব্যাহত রাখার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনা রবিবার (১৩ জানুয়ারি) প্রথমবারের মতো অফিস করেন। প্রধানমন্ত্রী প্রথমে সশস্ত্র বাহিনীর কার্যালয়ে ও পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অফিস করেন। সশস্ত্র বাহিনীর কার্যালয় থেকে এসে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) তিনি জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘কোনও দেশের পক্ষেই শতভাগ দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়। তবে আমাদের সরকার দুর্নীতি প্রতিরোধে সর্বোচ্চ সচেষ্ট থাকবে।’ তিনি বলেন, দুর্নীতির ঊর্ধ্বে থেকে কাজ করা সরকারের দায়িত্ব। আমাদের সরকার সে চেষ্টা চালিয়ে যাবে। আমাদের সর্বোচ্চ সচেষ্ট থাকতে হবে যাতে দুর্নীতি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে এবং সাফল্য ম্লান করে না দেয়।

প্রধানমন্ত্রী বলেন, আগে দেশে টেন্ডার ছিনতাইয়ের ঘটনা ঘটতো। কিন্তু সরকার টেন্ডারবাজির অবসান ঘটিয়েছে। ডিজিটাল পদ্ধতিতে টেন্ডার আহ্বানের ফলে আমরা দেশকে এ অবস্থা থেকে মুক্ত করতে পেরেছি। প্রযুক্তির বদৌলতে এই সাফল্য এসেছে এবং এটা ডিজিটাল বাংলাদেশের একটা ভালো ফল। প্রধানমন্ত্রী চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে অফিস শুরু করার পর আজ তার কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন