পদোন্নতি পেয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হলেন বিলাস মন্ডল ও ইয়াসমিন নাহার

দ্বারা zime
০ মন্তব্য 718 দর্শন

 

সাতক্ষীরা চীপ জুডিশিয়াল আদালতের বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বিলাস মন্ডল ও ইয়াসমিন নাহার পদোন্নতি পেয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হয়েছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের, আইন ও বিচার বিভাগ শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ রহমত আলী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উক্ত দুই বিজ্ঞ ম্যাজিষ্ট্রেটকে সিনিয়র সহকারী জজ/সমপর্যায়ের পদে পদোন্নতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।



প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে পদোন্নতি প্রাপ্তদ্বয় স্ব স্ব কর্মস্থলে পদোন্নতি প্রাপ্ত পদে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত কর্মরত থাকবেন। সাতক্ষীরার চীপ জুডিশিয়াল আদালতে অত্যন্ত দায়িত্বশীল আর বিচক্ষনতার সাথে কর্মরত পদোন্নতি প্রাপ্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বিলাস মন্ডল প্যাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র ছিলেন, আইনের চুলচেরা বিশ্লেষনে, দায়িত্বশীলতায় অগ্রগামী বিলাস মন্ডল উনিশশত সাতাশি সালের প্রথম জানুয়ারী খুলনা জেলার পাইকগাছা উপজেলার রামনাথপুর গ্রামে জন্ম গ্রহন করেন। উনিশশত পনের সালের পনের নভেম্বর তিনি সহকারী জজ হিসেবে গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে যোগদান করেন। বাবা সরোজিৎ মন্ডল ও মাতা অঞ্জুলি রানী মন্ডলের পুত্র। আঠার সালের পঁচিশ এপ্রিল সাতক্ষীরায় জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হিসেবে যোগদান করেন।

সাতক্ষীরা চীপ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের অন্যতম আলোছড়ানো জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ইয়াসমিন নাহার। সাহ্যিত, সংস্কৃতি, সঙ্গীত আর শিল্পকলায় বিশেষ অনুরাগি,প্যাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী শিক্ষার্থী ছিলেন। উনিশশত একানব্বুই সালের দশ ফেব্র“য়ারী যশোর জেলার ঝিকরগাছা উপজেলায় জন্ম গ্রহন করেন। সাতক্ষীরা বিচারলয়ে সা¤প্রতিক সময়ে প্রফেশনাল আইনের যথার্ত প্রয়োগ আর ব্যাপ্তি সম্পর্কিত তার একাধিক আদেশ সময়োপযোগী বাস্তব সম্মত এবং যুগান্তকার হিসেবে বিচার বিভাগের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। বাবা মোঃ আব্দুর রশিদ মাতা রেবেকা সুলতানা। তিনি আঠার সালের প্রথম নভেম্বর সাতক্ষীরা জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যোগদান করেন। পদোন্নতি প্রাপ্তদের কে বিজ্ঞ বিচারকদ্বয় কে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হুমায়ুন কবির সহ অপরাপর বিচারকরা ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। অনুরুপ ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন কোট ইন্সপেক্টর অমল কুমার রায় সহ আদালতের দায়িত্ব পালনকারী পুলিশ বিভাগের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলরা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন