পদ্মাসেতু উদ্বোধন হলে সাতক্ষীরা সহ দক্ষিণ বাংলার মানুষের ভাগ্যের দূয়ার খুলে যাবে : এমপি রবি

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 207 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ :  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে জেলা পর্যায়ে দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) সকালে সদর উপজেলা মিলনায়তনে সাতক্ষীরা সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও গভর্নেন্স ইনোভেশন ইউনটের সহযোগিতায় সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগের প্রতিটিই অত্যন্ত চমকপ্রদ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধা এমপি রবি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল আর উন্নয়নশীল থেকে আমরা উন্নত রাষ্ট্রের পথে হাটছি। দেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনেক উদ্যোগ আছে। তবে তাঁর বিশেষ ১০ উদ্যোগ বাঙালী জাতির ভাগ্যোন্নয়নে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে বদলে দিয়েছে।

এসব উদ্যোগকে আরো বেশি গুরুত্ব দিতে হবে।’  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে- আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, ও পরিবেশ সুরক্ষা। এমপি রবি আরো বলেন, পদ্মাসেতু আমাদের জন্য আশির্বাদ। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হলে আমাদের সাতক্ষীরা জেলাসহ দক্ষিণ বাংলার মানুষের ভাগ্যের দূয়ার খুলে যাবে।

বহিবিশ^ ভাবছে কিভাবে বাংলাদেশ এত দ্রুত উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হলো। সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সাহসিকতা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে। কোন দেশ যা পারেনি, জননেত্রী শেখ হাসিনা পেরেছেন গৃহহীনদের জন্য জমি ও ঘর।” এসময় এমপি রবি উপস্থিত সকলের কাছে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন এবং জননেত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ সকলের সামনে তুলে ধরার আহবান জানান।”
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা।

দিন ব্যাপী এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মো. আসাদুজ্জামান বাবু, যুদ্ধকালীন প্রশিক্ষক ও অস্ত্র প্রশিক্ষক বীর মুক্তিযোদ্ধা মীর মাহমুদ হাসান লাকী, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত  ইনচার্জ ইন্সপেক্টর তদন্ত বিশ্বজিৎ  কুমার ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ।

প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, ইমাম ও এনজিও প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা দিনব্যাপী কর্মশালায় অংশ নেয় এবং গ্রুপ করে তাদের স্ব স্ব পরিকল্পনা ইনোভেশন আকারে উপাস্থাপন করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর সহকারি কমিশনার (ভূমি) সুমনা আইরিন ও সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন