বাংলাদেশ পুলিশের একজন আদর্শ অভিভাবকের প্রতিচ্ছবি

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 450 দর্শন

 

তিনি ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ। বাংলাদেশ পুলিশের সকল সদস্যদের অভিভাবক। পরম মমতায় জুনিয়র সহকর্মীদের পাতে খাবার তুলে দিচ্ছেন।

কারণ তিনি বাংলাদেশ পুলিশের অনন্য অসাধারণ ইন্সপেক্টর জেনারেল, তিনি পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।করোনা পরিস্থিতির মধ্যেতিনি আইজিপির দায়িত্ব নিয়ে  যেভাবে বাংলাদেশ পুলিশ কে এগিয়ে নিয়ে যাচ্ছেন!!  সত্যিই তিনি রিয়েল হিরো। নেতৃত্বের গুনে অনেকে তাঁকে বলেন ক্রাইসিস ম্যানেজার। এক স্বপ্নোরাজ মানুষ তিনি। নিজে স্বপ্ন দেখেন আর মানুষ কে স্বপ্ন দেখান তিনি। আর সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রতিষ্ঠানকে সেই স্বপ্ন বাস্তবায়ন করেন।দেশের চরম প্রতিকূলতার মধ্যেও তিনি হাল ছাড়েন নি।

করোনা কালে লক ডাউনে যখন খেটে খাওয়া মানুষের বাড়ি খাবার নেই তখন তিনি দেশের ৬৪ টি জেলার পুলিশ সুপারের মাধ্যমে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি বস্তাভর্ত্তি চাল-ডাল-আলু ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্র পৌছে দিয়েছেন।

করোনায় মানুষ মারা গেলে মৃত পিতা কে ফেলে পুত্র-স্ত্রী বাড়ি থেকে পালিয়েছে তখন পুলিশ এসে সেই করোনায় মৃত ব্যক্তির দাফন কার্য  সম্পন্ন করেছেন। যার সব টুকু অবদান কিংবদন্তী এই পুলিশ প্রধান ড.বেনজীর আহমেদ বিপিএম-বার এঁর। পুলিশ সদস্যদের করোনা চিকিৎসার জন্য তিনি রাজারবাগ পুলিশ হসপিটাল কে দেশের শ্রেষ্ঠ করোনা ডেডিকেটেড হসপিটাল হিসাবে রুপ দিয়েছেন। সব মিলিয়ে বলা যায়, তিনি পরিবর্তনের অগ্রনায়ক। 

 

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন