বাংলাদেশ পুলিশ বার্ষিক শ্যূটিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বিপিএ, রানার্সআপ স্পেশাল ব্রাঞ্চ

দ্বারা zime
০ মন্তব্য 444 দর্শন

 

বাংলাদেশ পুলিশ বার্ষিক শ্যূটিং প্রতিযোগিতা এবং আইজিপি কাপ-২০১৯ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ একাডেমী (বিপিএ) রাজশাহী। শ্যূটিংয়ে ২২৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বিপিএ এবং ২২১ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে স্পেশাল ব্রাঞ্চ (এসবি)।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ শ্যূটিং স্পোর্ট ফেডারেশন, গুলশান-১ গত ০৪ ডিসেম্বর শুরু হয়ে ০৫ ডিসেম্বর বাংলাদেশ পুলিশের ৯ টি ইভেন্টের বার্ষিক শ্যূটিং প্রতিযোগিতা সমাপ্ত হয়।

প্রতিযোগিতায় বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (এসবি) ও সভাপতি বাংলাদেশ পুলিশ শ্যূটিং ক্লাব মীর শহীদুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে স্পেশাল ব্রাঞ্চের ডিআইজি আবু কালাম সিদ্দিকী সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, অংশগ্রহণকারী শ্যূটারগণ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

রানার্স আপ দল স্পেশাল ব্রাঞ্চ (এসবি)

প্রতিযোগিতায় .১৭৭ এয়ার রাইফেল ওপেন সাইট ১০ মিটার (পুরুষ) ইভেন্টে র‌্যাব অপস্ উইং এর মেজর আব্দুল হাকিম ১ম স্থান, র‌্যাব এয়ার উইং এর মেজর এস এ আশিকুর রহমান ২য় স্থান ও আরআরএফ ঢাকার প্রেষণে এসবিতে কর্মরত কং মোঃ শাহরিয়ার আহমেদ ৩য় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে আরআরএফ ঢাকার প্রেষণে এসবিতে কর্মরত নারী কং রুনা আক্তার ১ম স্থান, আরআরএফ ঢাকার প্রেষণে এসবিতে কর্মরত নারী কং তানিয়া আক্তার ২য় স্থান ও এসবি এএসআই ইসমত আরা ৩য় স্থান অর্জন করেন।

প্রতিযোগিতায় .১৭৭ এয়ার পিস্তল ১০ মিটার (পুরুষ) ইভেন্টে আরআরএফ ঢাকার প্রেষণে এসবিতে কর্মরত কং মোঃ শাহরিয়ার আহমেদ ১ম স্থান, বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স এর পুলিশ পরিদর্শক (সড়ক ও যানবাহন) মোঃ ফরহাদ হায়দার ২য় স্থান ও বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহী’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইব্রাহিম হোসেন ৩য় স্থান অর্জন করেন। একই ইভেন্টে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স এর অতিরিক্ত পুলিশ সুপার মুক্তা ধর, পিপিএম ১ম স্থান, নারায়নগঞ্জ জেলা’র এএসআই নিলীমা আক্তার ২য় স্থান ও আরআরএফ ঢাকার প্রেষণে এসবিতে কর্মরত নারী কং রুনা আক্তার ৩য় স্থান অর্জন করেন।

প্রতিযোগিতায় .২২ বোর রাইফেল ওপেন সাইট ৫০ মিটার (পুরুষ) ইভেন্টে আরআরএফ, ঢাকা প্রেষণে এসবি, ঢাকা’র কং শাকিল আহমেদ ১ম স্থান, সিআইডি, ঢাকা’র সহকারি পুলিশ সুপার জনাব নাসিদ ফরহাদ ২য় স্থান ও আরআরএফ, ঢাকা প্রেষণে এসবি, ঢাকা’র কং শওকত হোসেন ৩য় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে আরআরএফ, ঢাকা প্রেষণে এসবি, ঢাকা’র নারী কং রুনা আক্তার ১ম স্থান, নারায়নগঞ্জ জেলা’র এএসআই নিলীমা আক্তার ২য় স্থান ও বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা’র অতিরিক্ত পুলিশ সুপার মুক্তা ধর, পিপিএম ৩য় স্থান অর্জন করেন।

প্রতিযোগিতায় .২২ বোর পিস্তল/রিভলভার ২৫ মিটার (পুরুষ) ইভেন্টে এসবি, ঢাকা’র পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ মনিরুল গনি, ওসি, শ্যূটিং, ১ম স্থান, র‌্যাব অপস্ উইং এর মেজর এস এম সুদীপ্ত শাহীন, পিপিএম ২য় স্থান ও এসএমপি, সিলেট’র সহকারি পুলিশ কমিশনার আহমেদ পেয়ার ৩য় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে নারায়নগঞ্জ জেলা’র এএসআই নিলীমা আক্তার ১ম স্থান, বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা’র অতিরিক্ত পুলিশ সুপার মুক্তা ধর, পিপিএম ২য় স্থান ও এসবি, ঢাকা’র এএসআই ইসমত আরা ৩য় স্থান অর্জন করেন।

প্রতিযোগিতায় প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট (পুরুষ) হওয়ার গৌরব অর্জন করেন আরআরএফ, ঢাকা প্রেষণে এসবি, ঢাকা’র কং মোঃ শাহরিয়ার আহমেদ এবং প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট (মহিলা) হওয়ার গৌরব অর্জন করেন আরআরএফ, ঢাকা প্রেষণে এসবি, ঢাকা’র নারী কং রুনা আক্তার।

প্রতিযোগিতায় আইজিপি কাপ ২০১৯ এর দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহী দল এবং রানার্স আপ হয় এসবি, ঢাকা দল।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হচ্ছেন ১। আব্দুল কুদ্দুছ চৌধুরী, পুলিশ সুপার ২। মোঃ ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এবং ৩। খোদাদাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহী।

রানার্স আপ দলের সদস্যরা হচ্ছেন ১। মোঃ জাহিদুর রহমান, পিপিএম সেবা, পুলিশ সুপার ২। এ,এন,এম, সাজেদুর রহমান, অতিঃ পুলিশ সুপার এবং ৩। মোঃ মনিরুল গনি, পুলিশ পরিদর্শক, এসবি, ঢাকা।

সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমান্ড্যান্ট (এ্যাডিশনাল ডিআইজি) স্কুল অব ইন্টেলিজেন্স ও সাধারণ সম্পাদক বাংলাদেশ পুলিশ শ্যূটিং ক্লাব সরদার তমিজউদ্দীন আহমেদ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন