ভালো কাজের স্বীকৃতি স্বরুপ পুরস্কার পেলেন ডিএমপির উত্তরা গোয়েন্দা বিভাগ

দ্বারা zime
০ মন্তব্য 215 দর্শন

 

ভালো কাজের স্বীকৃতি স্বরুপ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগকে পুরস্কৃত করেছে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন পরবর্তী নাশকতায় রাজধানীর উত্তরা এলাকা হইতে ৩১ টি শক্তিশালী হাতবোমা, ০১ টি বিদেশী পিস্তল, ০৩ রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিন উদ্ধারসহ ০৭ জন অভিযুক্তকে গ্রেফতার করায় ডিএমপির গোয়েন্দা উত্তরা বিভাগকে পুরস্কৃত করা হয়।

রবিবার (২১ মার্চ, ২০২১) সকালে পুলিশ সদর দপ্তরে গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল আলম বিপিএম-সেবা এর নিকট পুরস্কার তুলে দেন আইজিপি।

এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন্স) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, বিপিএম (বার), ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার ও যুগ্ম পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোঃ মাহবুব আলম বিপিএম, পিপিএম(বার) উপস্থিত ছিলেন।

আইজিপি মহোদয়ের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে গোয়েন্দা উত্তরা বিভাগের ডিসি বলেন, এ পুরস্কার গোয়েন্দা উত্তরা বিভাগকে আরও ভাল কাজে উৎসাহিত করবে। সেই সাথে ডিএমপি কমিশনার মহোদয়ের চৌকষ নেতৃত্বে টিম ডিএমপি এগিয়ে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর,২০২০ (বৃহস্পতিবার) দুপুর ১১টা ০৫ মিনিটে ঢাকা-১৮ আসনের উপনির্বাচন বানচাল ও দেশকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে উত্তরা পূর্ব থানার মালেকা বানু স্কুলের সামনে রাস্তার উপর ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটায়। এ ঘটনায় রাজধানীর উত্তরা-পূর্ব, উত্তরা -পশ্চিম ও তুরাগ থানায় মামলা রুজু হয়। ডিএমপির গোয়েন্দা উত্তরা বিভাগ মামলার তদন্ত শুরু করেন। তদন্তকালে ঘটনার সাথে সরাসরি জড়িত অভিযুক্তদের সনাক্ত ও গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগ। গ্রেফতারকৃতরা আদালতে তাদের দায় স্বীকার করে জবানবন্দি প্রদান করেছেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন