মানবিক পুলিশ কালিগজ্ঞ থানার এসআই তরিকুলের ভ্যালেন্টাইন ডে উদযাপন

দ্বারা zime
০ মন্তব্য 444 দর্শন

 

প্রতিবারের ন্যায় এবারো ভ্যালেন্টাইন ডে তে অসহায় ও দারিদ্র দের খোজ নিতে ভুলে যান নি সাতক্ষীরা কারিগঞ্জ থানার এসআই তারিকুল ইসলাম সুমন।শুক্রবার ১৪ ফেব্রুয়ারী ২০২০ তারিখ বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন উপলক্ষে গতবৎসরের ন্যায় এ বৎসর ও কয়েকজন দারিদ্র্য মানুষ কে জামা-কাপড় কিনে দিয়েছেন।শুক্রবার বিকালে কালিগঞ্জ বাস স্টান্ড এলাকায় রাস্তায় চলতে চলতে একটি অসহায়  ও পঙ্গু ভিক্ষুক কে দেখে মটর সাইকেল থামিয়ে তাকে ভালোবাসা দিবস উপলক্ষে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং ভিক্ষুক কে একটা নতুন জামা ও লুঙ্গি কিনে দেন।বিষয়টি দেখে পথচারীরা মহতি এই উদ্যোগ কে স্বাগত জানিয়ে ঘটনাটি ক্যামেরা বন্দি করেন।পরে একই দিন অপর এক বৃদ্ধ মানুষ কে জামা ও লুঙ্গি কিনে দেন এস আই তারিকুল ইসলাম।এভাবে প্রায় ৮-৯ জন কে ফুলের শুভেচ্ছা

ও তাদের একটি করে লুঙ্গি কিনে দেন এসআই তরিকুল।

এক প্রশ্নের উত্তরে এসআই তরিকুল ইসলাম বলেন, বিশ্ব ভালোবাসা দিবসে দেখা যায় রং বেরং এর কাপড় পড়ে বিভিন্ন পার্ক বা রাস্তা-ঘাটে রিক্সা চড়ে প্রিয়জন কে সাথে নিয়ে ঘুরতে দেখা যায়। কিন্তু সমাজে যারা অসহায়,গরীব ও দারিদ্র তাদের ভালোবাসা দিবসে দেখার লোক নেই। তাদের কাছে বছরের সব কয়টি দিনই একই রকম। তাই আমি পুলিশে চাকুরী পাওয়ার পর ২০১২ সাল থেকে বিশ্ব ভালোবাসা দিবস পালন করি সমাজের অসহায়, দারিদ্র ও সুবিধা-বঞ্চিত মানুষ দের সাথে।

প্রাসংঙ্গত : ২০১২ সালে তারিকুল ইসলাম ৩৩ তম আউট সাইট ক্যাডেট এসআই পদে নিজ যোগ্যতায় ভর্ত্তি হন। পরে তিনি সর্বপ্রথম ডিএমপি তে সুনামের সহিত চাকুরী করেন। তারপর তিনি মাগুরা ও সাতক্ষীরা সদর থানায় সুনামের সহিত চাকুরী করেন। সবশেষে তিনি কালিগঞ্জ থানায় এসআই হিসাবে সুনামের সহিত পেশাগত দায়িত্ব পালন করছেন। তার বাড়ি খুলনা জেলার পাইকগাছা গ্রামে।সুশীল সমাজ পুলিশের এই মানবিক কাজ কে প্রশংসা করেছেন সাথে সাথে অন্যান্য পুলিশ সদস্যদের কে ও ভ্যালেন্টাইন ডে তে অসহায় মানুষদের সহযোগিতা করার আহবান জানিয়েছেন।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন