মামলা তদন্তে শতভাগ পেশাদারিত্বের পরিচয় দিতে হবে : বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 256 দর্শন

 

 

বরিশাল রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল  ডিআইজি মো: শফিকুল ইসলাম বিপিএম(বার), পিপিএম রবিবার  ভোলা জেলা পুলিশ লাইনসে জেলা পুলিশ কর্তৃক আয়োজিত বিশেষ কল্যাণ সভা এবং বিট পুলিশিং ও সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিট অফিসার সহ উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে ইউনিফর্ম সার্ভিসের পবিত্র দায়িত্ব-কর্তব্যের কথা স্মরণ করিয়ে দেন। আইজিপি ড.বেনজীর আহমেদ বিপিএম (বার) এঁর ডাকে সাড়া দিয়ে সততা আর কর্ত্যব্যনিষ্ঠায় বলীয়ান হয়ে সকল কাজে-কর্মে, চিন্তা-চেতনায় দেশ মাতৃকার সেবা করার জন্য তিঁনি উপস্থিত সবাইকে আহ্বান জানান।

বিট পুলিশিংকে তিনি অপরাধ দমনের ক্ষুদ্র ইউনিট উল্লেখ করে একে স্থায়ী প্রাতিষ্ঠানিক রূপ দিতে সর্বাত্মক  চেষ্টা চালিয়ে যাওয়ার আহবান জানান। কমিউনিটি পুলিশিং এর মূল দর্শন- জনগণকে সঙ্গে নিয়ে pro-active এবং স্বচ্ছ পুলিশিং এর মাধ্যমে জনগণের প্রত্যাশা পূরণের কথাও প্রধান অতিথি তার বক্তব্যে তুলে ধরেন। পাশাপাশি মাদকসেবী/ব্যবসায়ীদের বিরুদ্ধে সাড়াসি অভিযানের পাশাপাশি আত্মসমর্পণ কার্যক্রমকে পূর্বের মতো গুরুত্বের সাথে সামনে এগিয়ে নেওয়ার কথা বলেন।

 সর্বপরি, মামলা তদন্তে শতভাগ পেশাদারিত্বের পরিচয় দিতে হবে বলে প্রধান অতিথি বলেন, মানুষের মন থেকে পুলিশ ভীতি দূর করতে আমরা জনগণের বন্ধু হয়েই আমাদের উপর অর্পিত আইনগত দায়িত্ব কর্তব্যপরায়ণতার সাথে পালন করবো, ইনশাআল্লাহ।

ভোলা জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের  সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার সকল অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন/সদর/সার্কেল), সহকারী পুলিশ সুপার, অফিসার ইনচার্জ, ফাঁড়ী, তদন্ত কেন্দ্র, ক্যাম্প ইনচার্জ ও বিট অফিসারবৃন্দ সহ সর্বস্তরের পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন