আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা শহরের সড়কে যানজট নিরসনে তৎপর সাতক্ষীরা ট্রাফিক পুলিশ

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 301 দর্শন

 

শেখ আরিফুল ইসলাম আশা:পবিত্র মাহেরমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা শহরের সড়কগুলোতে যানজট নিরসন ছাড়াও জননিরাপত্তায় তৎপর ট্রাফিক পুলিশ। চৈত্রের তীব্র তাপদাহে পথচলতি জনসাধারণকে স্বস্তি দিতে বিভিন্ন কৌশলে শহরকেন্দ্রিক সড়কগুলোর বিভিন্ন পয়েন্টে দক্ষতার সাথে পালাক্রমে দ্বায়িত্ব পালন করছে ট্রাফিক পুলিশ। যানজট নিরসনের লক্ষ্যে ইতিমধ্যে শহরের সড়কের গরুত্বপূর্ণ স্থানে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ব্যারিকেড বসিয়ে যানবাহনের বেপরোয়া চলাচল নিয়ন্ত্রণ করাহচ্ছে। শহরের সাড়কে প্রবেশ নিষিদ্ধ যানবাহন গুলোকে বাইপাস ও আসপাশের সড়কে চলাচল করার নির্দেশনা প্রদান করেছে জেলা ট্রাফিক বিভাগ।

এছাড়া সড়কে আইন না মানলে মামলা দেওয়া হচ্ছে। আটক করা হচ্ছে রেজিষ্ট্রেশন ও ফিটনেস বিহীন যানবাহন। আটক করা হচ্ছে শহরের সড়কগুলোতে যানজট সৃষ্টিকারী পৌরসভার অনুমোদনহীন ইজিবাইক, অবৈধ নছিমন, করিমন, ইঞ্জিন ভ্যান।
সাতক্ষীরা শহরে নিয়মিত পথচলতি একাধিক ব্যক্তি বলেন,সড়কে যানজট কমেছে অনেকখানি। জনসাধারণের মাঝে ট্রাফিক আইন মেনে চলার প্রবণতা ও বেড়েছে বহুগুণে। কুমেছে সড়ক দুর্ঘটনাও। তবে সন্ধার পরে রাত নয়টা সাড়ে নটা পর্যন্ত শহরের সঙ্গীতার মোড়ে ঢাকাগামী পরিবহনের চাপে সৃষ্ট যানজট নিরসনের আহবান জানিয়েছে একাধিক ব্যক্তি।

এসব বিষয়ে সাতক্ষীরা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) এডমিন শ্যামল কুমার চৌধুরী জানান, পবিত্র মাহেরমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা শহরকে যানজট মুক্ত রাখতে ও পথচলতি জনসাধারণের নিরাপত্তায় জেলা পুলিশ সুপার মোহাম্মদ মুস্তাফিজুর রহমান এঁর নির্দেশনা অনুযায়ী কাজ করছে ট্রাফিক পুলিশ। জনবল কম থাকার পরও গত কয়েকদিন ধরে শহরের গুরুত্বপূর্ণ সড়কে সকাল থেকে রাত দশটা পর্যন্ত যানবাহন নিয়ন্ত্রণে কাজ করছি। ব্যাস্ততম সড়কে ও শপিংমল মার্কেট এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণে বিশেষ ব্যাবস্থা নেওয়া হয়েছে। তিনি সড়কে চলাচলকারী মোটরসাইকেল চালকদের অবশ্যই হেলমেট ব্যাবহার ও প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখার আহবান জানান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন