আইএমইডি’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপিত

দ্বারা zime
০ মন্তব্য 221 দর্শন
আইএমইডি’র উদ্যোগে  যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।

১৮ অক্টোবর, ২০২৩ খ্রী: তারিখ  বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক ‘শেখ রাসেল দিবস-২০২২’ উদযাপন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে তার জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে।

রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস ২০২৩’ পালনের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’। দিনটি আইএমইডি’ বিভাগ  বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করে।

যার মধ্যে উল্লেখযোগ্য: শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, র‍্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

আইএমইডি’র সচিব আবুল কাশেম মো: মহিউদ্দিন এঁর সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, এমপি, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এসময় আরো উপস্থিত ছিলেন আইএমইডি’র অতিরিক্ত সচিব (প্রশাসন),  পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টরসমূহের মহাপরিচালক গণ সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

একই দিন সন্ধায় আইএমইডি’র সচিব আবুল কাশেম মো: মহিউদ্দিন ও তাঁর সহধর্মিণী সেলিনা আফরোজ বসুন্ধরা সিটির সিনেপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ  শেখ মুজিবুর রহমান এঁর জীবনী নিয়ে চালচিত্র  শেখ মুজিব মুভিটি উপভোগ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন