রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফুলতলায় তিন দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী

দ্বারা zime
০ মন্তব্য 139 দর্শন

 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তিন দিনব্যাপী অনুষ্ঠান এবং লোকমেলা’র সমাপনী অনুষ্ঠান আজ (বুধবার) বিকালে খুলনা ফুলতলার দক্ষিণডিহি রবীন্দ্র কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা সাহিত্যের এক উজ্জ্বল নক্ষত্র। বাংলা ও বাঙালির অহংকার ও সমাজ সংস্কারক। তার হাত ধরেই বাংলা সাহিত্য পায় নতুন রূপ। রবীন্দ্রনাথ ঠাকুর সাহিত্য দিয়ে বাঙালি জাতিকে বিশে^র কাছে সুপরিচিত করেছিলেন। রবীন্দ্র চেতনার আলোকে সাম্য ও শান্তিময় সমাজ প্রতিষ্ঠার পাশাপাশি মানুষের মধ্যে সম্প্রীতিবন্ধন দৃঢ় করার আহবান জানান তিনি।

জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক ও শিক্ষাবিদ আবুল মোমেন। খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, অতিরিক্ত ডিআইজি নিজামুল হক মোল্যা, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান এবং বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কাজী জাফর উদ্দিন এবং ফুলতলা প্রেসক্লাবের সভাপতি এসএম মোস্তাফিজুর রহমান।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন