শহরের বাইপাসে চলছে অসুস্থ বাইক রেস : জেলা প্রশাসন ও পুলিশের দৃষ্টি আকর্ষণ

দ্বারা zime
০ মন্তব্য 207 দর্শন

 

সদরুল কাদির শাওন(সম্পাদক আলোর যাত্রা) :  যে কোন সরকারী ছুটি বা বিশেষ দিবসে সাতক্ষীরা জেলা শহরের অপ্রাপ্তবয়স্ক বাইকাররা বেপরোয়া হয়ে ওঠে। তারা ৮০-৯৫ কিলোমিটার/ঘন্টা গতিতে গাড়ি চালিয়ে অন্যদের সাথে অসুস্থ প্রতিযোগিতায় লিপ্ত হয়। ফলে প্রতিদিন ঘটছে মারাত্মক দূর্ঘটনা।

এজন্য ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ নির্দেশনায় সাতক্ষীরা জেলার পুলিশ সুপার ১১ নং নির্দেশনায় বাইক রেস নিষেধ করেন। তিনি জানান, ঈদের আগে পরে বাইকে করে মহড়া, রেস, শো-ডাউন, একাধিক ব্যক্তির রাইডে চড়া ইত্যাদির ক্ষেত্রে আটক, গ্রেফতার, মামলা ইত্যাদি হবে। বর্তমানে একেকটা মামলার জরিমানা ২০/২৫ হাজার টাকা। বিষয়টি অতীব জরুরী।

কিন্তু এত কিছুর পরও পূর্বের ন্যায় সাতক্ষীরা বাইপাস, বাকাল ইকোপার্ক, বিনেরপোতাসহ বিভিন্ন এলাকায় চলছে অপ্রাপ্তবয়স্কদের অসুস্থ প্রতিযোগিতা।

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর নিষেধাজ্ঞা জারি করা সত্ত্বেও তা মানছে না অপ্রাপ্তবয়স্ক বাইকাররা।

তাই এবিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ও সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর দৃষ্টি আকর্ষণ করেছেন বাইপাসের পথচারীরা।ভুক্তভোগীরা বলছেন এই সমস্ত এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এই অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে। তা না হলে, অনেক পরিবার হয়তো প্রতিবছর এই দিনটি ভিন্নভাবে পালন করবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন