শিল্প, কল-কারখানা হলো বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি : অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 157 দর্শন

 

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম আজ ০৭ জুন, ২০২১ খ্রিঃ তারিখ রোজ সোমবার সকাল ১০.০০ ঘটিকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ পুলিশ লাইনস্ পরিদর্শন করেন৷

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ এর কাঁচপুর ক্যাম্পের সম্মেলন কক্ষে শিল্প মালিক, ব্যবস্থাপক, শ্রমিক প্রতিনিধি, এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিকগণের সাথে সৌজন্য সাক্ষাৎকার ও বাংলাদেশের বৃহত্তর নদী বন্দর ও শিল্প নগরী খ্যাত নারায়ণগঞ্জ অঞ্চলের শিল্প-এলাকার কর্ম-পরিবেশ, আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা ও মতবিনিময় সভা আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির পদ অলংকৃত করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের  অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম  এবং সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ এর পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন।

সভায় অতিঃ আইজিপি  উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, শিল্প, কল-কারখানা হলো বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। শিল্পাঞ্চলের আইন-শৃংখলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি করাসহ বিনিয়োগের বান্ধব পরিবেশ নিশ্চিত করতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠন করেন।

তিনি আরো বলেন, এই বিশেষায়িত ইউনিট প্রতিষ্ঠা লগ্ন থেকে মালিক-শ্রমিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে শ্রমিক অসন্তোষ নিরসনসহ শিল্পাঞ্চলের নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টির মাধ্যমে বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি করে অনেক লোকের কর্মসংস্থান সৃষ্টি করেছে ও শিল্পখাতের উৎপাদন বৃদ্ধি করে রপ্তানী আয় বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রত্যক্ষ অবদান রেখেছে। বাংলাদেশের শিল্পাঞ্চলের উৎপাদন খাত সচল রাখতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে সহায়তা করতে তিনি উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।

এছাড়াও অতিঃ আইজিপি  ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ পুলিশ লাইনস্ বিশেষ কল্যাণ সভায় অংশগ্রহণ করেন। তিনি পুলিশ সদ্যসদের কথা গুরুত্ব সহকারে শোনেন এবং ফোর্সের কল্যাণকে তিনি সর্বোচ্চ গুরুত্ব দিবেন বলে আশ্বাস প্রদান করেন। এছাড়াও তিনি পুলিশ সদস্যদের সর্বোচ্চ পেশাদারিত্ব মনোভাব নিয়ে ও দক্ষতার সাথে তাঁদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করাসহ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য সকলকে আরো উদ্যোগী হতে ও সৃষ্টিশীল কার্যক্রম গ্রহণ করতে নির্দেশ প্রদান করেন এবং অত্র ইউনিটে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

পরবর্তীতে, তিনি আদমজী ইপিজেড-এ অবস্থিত ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ এর আদমজী পুলিশ লাইনস্ এবং অনন্ত এ্যাপারেলস লি: ফ্যাক্টরী পরিদর্শন করেন ও সেখানে বৃক্ষ রোপণ করেন।

সর্বশেষে, তিনি আইপি-৪, নারায়ণগঞ্জ এর নিজস্ব জায়গায় জালকুড়ি পুলিশ লাইন্স পরিদর্শন করেন এবং পুলিশ সুপার  দ্রুত সময়ের মধ্যে ভূমি সংস্কারসহ পুলিশ ব্যারাক স্থাপনের বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন