শেখ রাসেলের প্রতিকৃতিতে নারায়নগজ্ঞ জেলা পুলিশের শ্রদ্ধা

দ্বারা zime
০ মন্তব্য 302 দর্শন

 

শেখ রাসেল দিবসের অনুষ্ঠানে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম-বার  বলেছেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল একজন নিষ্পাপ শিশু ছিলেন। শিশু রাসেলের কি অপরাধ ছিল?যে তাকে গুলি করে মারতে হবে? রাসেল বেঁচে থাকলে আজ বাংলাদেশ আরো উন্নত হতো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে আরো শক্তিশালী করে তুলতে পারতো।কিন্তু সেই পরাজিত শকুনের দল ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালো রাতে  শিশু রাসেল কেও ছাড়েনি। পুলিশ সুপার আরো বলেন,শিশু রাসেল স্মৃতি হয়ে বেঁচে থাকবে আমাদের সকল শিশুদের চেহারায়।

সোমবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিনের অনুষ্ঠানে এসব কথা বলেন পুলিশ সুপার।

দিবসটি সামনে রেখে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পুষ্পস্তবক অর্পণ, দোয়া অনুষ্ঠান, সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে পালন করে।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়নগজ্ঞের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। 

সকালে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বেলুন উড়িয়ে দিনটি শুভ সূচনা করা হয়। এসময় তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

পরে কেন্দ্রীয় অনুষ্ঠান উপভোগের পাশাপাশি আলোচনা অনুষ্ঠান ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা পুলিশের  উদ্যোগে আজ বিভিন্ন হাসপাতাল, জেলখানা ও শিশুসদন সমূহ উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন