সাতক্ষীরায় শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকীতে কেক কাটলেন পুলিশ সুপার

দ্বারা zime
০ মন্তব্য 401 দর্শন

 

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন আজ। ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে।

মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হবে।তার ই ধারাবাহিতায় সাতক্ষীরায় ডিবি ইউনাইটেড হাই স্কুলে শহীদ শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠানের আয়োজন করেছে।রবিবার রাত ১২ টায় ১ মিনিটে (১৮ অক্টোবর)  ডিবি ইউনাইটেড হাই স্কুল আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কেক কেটে দিনটির যাত্রা শুরু করেন  সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ  মোস্তাফিজুর রহমান পিপিএম-বার।

প্রধান অতিথি তাঁর ব্যক্তব্যে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল তার কি অপরাধ ছিলো? শেখ রাসেল নিষ্পাপ একটি শিশু। তাঁকে পাকিস্তানের সেই পরাজিত শকুনেরা গুলি করে মেরেছিল ৭৫ এর  কালে রাতে।শেখ রাসেলের নিষ্পাপ চেহারা তাদের পাষণ্ড মন কে গলাতে পারিনি। পুলিশ সুপার অনুষ্ঠানে শেখ রাসেল সহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা সহ সকল শহীদ দের আত্মার মাগফিরাত কামনা করেন।পুলিশ সুপার আরো বলেন, সাতক্ষীরা জেলা পুলিশের আটটি থানার অফিসার ইনচার্জ গণ নিজ নিজ থানা এলাকায় শ্রদ্ধা ও ভালোবাসায় শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুলের ডালি দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন সাথে সাথে মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার , সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন, আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ শহিদুল ইসলাম, চেয়ারম্যান ব্রহ্মরাজপুর ইউনিয়ন, সাতক্ষীরা সদর, ডিবি ইউনাইটেড হাই স্কুলের শিক্ষক মন্ডলী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র-ছাত্রী ও অভিভাবক গণ এবং স্কুল ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন