শ্রদ্ধা আর ভালোবাসায় গোপালগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল্লাহকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দ্বারা zime
০ মন্তব্য 162 দর্শন

 

শ্রদ্ধা আর ভালোবাসায় গোপালগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী ও মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আব্দুল্লাহকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

রবিবার বাদ আসর তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার কেকানিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে শেখ আবদুল্লাহকে সমাহিত করা হয়।

এর আগে বিকাল ৪টা ৫৫ মিনিটে বাড়ির মসজিদ প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে রাষ্ট্রীয় মর্যাদায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় তাকে গার্ড অব অনার ও রাষ্ট্রীয় সালাম প্রদান করা হয়।

জানাজায় জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চুসহ জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে, বিকাল ৪টা ২০ মিনিটে আল-মারকাজুল ইসলামী হাসপাতালের একটি লাশবাহী অ্যাম্বুলেন্সে ঢাকা থেকে সরাসরি তার লাশ গ্রামের বাড়িতে এসে পৌঁছায়। এ সময় তার স্বজন ও নেতাকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। সৃষ্টি হয় শোকাবহ পরিবেশের।

ধর্ম প্রতিমন্ত্রী ও গোপালগঞ্জের সবার প্রিয় আব্দুল্লাহ ভাইয়ের মৃত্যুর খবরে জেলার সর্বত্র নেমে আসে শোকের ছায়া। নেতা-কর্মীসহ সর্বস্তরের লোকজন শোক প্রকাশ করেছেন তার মৃত্যুতে। নেতার মৃত্যুর খবর শোনার পর শহরের কলেজ রোডের বাসায় ও গ্রামের বাড়িতে তার দীর্ঘদিনের রাজনৈতিক সহচর, সহকর্মী, নেতাকর্মী ও স্বজনরা ছুটে যান।

গতকাল শনিবার রাত পৌনে ১২টায় ঢাকার সিএমএইচ হাসপাতালে ইন্তেকাল করেন শেখ মো. আবদুল্লাহ। তাঁর মুত্যৃতে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, জেলা আইনজীবী সমিতি, জেলা সম্মিলিত ব্যবসায়ী সমিতি, জেলা উদীচী, রিপোর্টার্স ফোরাম, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, কোটালীপাড়া সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষে শোক জানানো হয়।

এদিকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সাত দিনের শোক ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে দপ্তর সম্পাদক, ইলিয়াস হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, কর্মসূচির মধ্যে রয়েছে, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, কোরআনখানি, শোকসভা ইত্যাদি। তবে এসব কর্মসূচি স্বাস্থ্যবিধি মেনেই করা হবে বলে জানানো হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন