সকল অনিয়মের ঊর্দ্ধে থেকে গৌরবের সাথে মানুষকে সেবা দিতে হবে: আইজিপি

দ্বারা zime
০ মন্তব্য 179 দর্শন

 

সকল অনিয়ম ও দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণকে আইনি সেবা দিয়ে ভালোবাসা অর্জন করতে হবে। সেই সাথে পুলিশের চাকরিটা গৌরবের সাথে করতে হবে। রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক মতবিনিময় সভায় ডিএমপিতে কর্মরত এসআই, সার্জেন্ট ও ইন্সপেক্টরদের ‍ উদ্দেশ্যে একথা বলেন বাংলাদেশ পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল ১০.৩০ টায় রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় ডিএমপিতে কর্মরত এসআই, সার্জেন্ট ও ইন্সপেক্টরদের কল্যাণ ও জনসাধারণের সাথে আচরণবিধি সম্পর্কিত আলোচনায় এমন নির্দেশনা দেন আইজিপি।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি বলেন, চাকরিটাকে ভালোবেসে নিজে সৎ হওয়ার পাশাপাশি অন্যান্য সহকর্মীকে সৎ হতে উৎসাহিত করতে হবে। যে যার অবস্থান থেকে একজন ‘হুইসেল ব্লোয়ার’ হিসেবে কাজ করলে দুর্নীতিসহ অন্যান্য অপরাধ কমে যাবে।

আইজিপি বলেন, প্রতিটি ফোর্স ও অফিসারের কল্যাণ আমরা নিশ্চিত করতে চাই। আমরা দুর্নীতিগ্রস্থ ব্যক্তিকে এই সার্ভিসে দেখতে চাই না।

ফোর্সের কল্যাণ সম্পর্কে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অধীনে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ইতোমধ্যে হার্টের রিং বসানোর কাজ শুরু হয়েছে। ক্যান্সার চিকিৎসার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ১৫টি ডায়ালাইসিস মেশিন থেকে ৪০টিতে উন্নতি করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

অন্যদিকে সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) বলেন, দুর্নীতির বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অবস্থান জিরো টলারেন্স। এ শহরে অপরাধ করে পুলিশের চোখ ফাঁকি যাতে কেউ দিতে না পারে সেজন্য আমরা সবসময় তৎপর রয়েছি। থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে।

ডিএমপির ফোর্সের সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করা হচ্ছে উল্লেখ করে কমিশনার বলেন, জটিল চিকিৎসার ক্ষেত্রে প্রয়োজনে বাহিরের উন্নত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়। এক্ষেত্রে আমরা ফোর্সের অনেক ব্যয়বহুল চিকিৎসাও করিয়ে থাকি।

এর আগে এসআই, সার্জেন্ট ও ইন্সপেক্টরদের মধ্য থেকে বেশ কয়েকজন সদস্য আইজিপির নিকট বিভিন্ন বিষয়ের উপর তাদের মতামত ও সমস্যা তুলে ধরেন।

এ সময় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী বিপিএম (বার), এসবি প্রধান মীর শহীদুল ইসলাম বিপিএম (বার), পিপিএম, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান বিপিএম, পিপিএম এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন