সমাজকে এগিয়ে নিতে নারীদের সাথে নিয়ে একসঙ্গে কাজ করতে হবে : সিটিটিসি প্রধান মনিরুল

দ্বারা zime
০ মন্তব্য 147 দর্শন

 

সমাজকে এগিয়ে নিতে নারীদের সাথে নিয়ে একসঙ্গে কাজ করতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার, কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট প্রধান ও ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলাম,বিপিএম(বার),পিপিএম(বার)।

আজ ০৮ মার্চ ২০২১ সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে “করোনাকালে নতুন নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব” শিরোনামে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

ভারপ্রাপ্ত কমিশনার বলেন- বাংলাদেশের প্রতিটি কর্মক্ষেত্রে নারীদের পদচারণা এবং সব ক্ষেত্রেই নারীদের ভূমিকা পুরুষের চেয়ে কম নয়। একজন নারী শুধু কর্মক্ষেত্রেই ভূমিকা রাখেন না বরং সমাজ ও পরিবারের সব কিছুই দেখাশুনা করেন।

তিনি আরো বলেন- কর্মক্ষেত্রে নারী পুলিশের কাজ করা একটি চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নিয়েই প্রতিটি ক্ষেত্রে সফলতার সাথে কাজ করছে নারী পুলিশ। বাংলাদেশ নারী পুলিশ এখন দেশের সীমানা ছাড়িয়ে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে প্রশংসনীয় ভূমিকা রাখছেন।

তিনি বলেন- নারীদের সমাজের সাথে তাল মিলিয়ে চলার পরিবেশ আমাদের তৈরি করে দিতে হবে। পুরুষেরা যেসকল কাজ করতে পারে আমি বিশ্বাস করি নারীরাও সেসব কাজ সমানতালে করতে পারবে সেই জন্য তাদের সুযোগ দিতে হবে, সম্মান করতে হবে।

প্রফেশনাল স্ট্যান্ডার্ড এন্ড ইন্টারনাল ইনভেস্টিগেশন এর উপ-পুলিশ কমিশনার ফরিদা ইয়াসমিন বলেন- আজকের দিনটি আমাদের জন্য একটি বিশেষ দিন। এই প্রথম ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ হতে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হচ্ছে। বাংলাদেশের নারীরা কর্মে, মেধায়, দক্ষতায় ও নেতৃত্বে পৃথিবীর অনেক উন্নত দেশ হতে পিছিয়ে নেই। আমরা নারী পুলিশরা পরিবারের দায়িত্ব পালনের পাশাপাশি কর্মক্ষেত্রেও পেশাদারিত্বের সাথে কাজ করছি। সারাবিশ্বে বাংলাদেশের নারী পুলিশ এখন রোল মডেল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় বিপিএম(বার),পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান, যুগ্ম পুলিশ কমিশনার শামীমা বেগম পিপিএমসহ অন্যান্য যুগ্ম পুলিশ কমিশনারগণ , উপ-পুলিশ কমিশনার (প্রফেশনাল স্ট্যার্ন্ডাড এন্ড ইন্টারনাল ইনভেস্টিগেশন) মোছাঃ ফরিদা ইয়াসমিন সহ নারী পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন