সাতক্ষীরায় উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে

দ্বারা zime
০ মন্তব্য 443 দর্শন

 

 

মাহফিজুল ইসলাম আককাজ: ‘সন্ত্রাসবাদকে না বলুন’ এই স্ল্গোনকে সামনে রেখে সাতক্ষীরায় উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৪ মার্চ) বিকাল সাড়ে ০৩টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানের উদ্বোধক জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিনত করতে ষড়যন্ত্র থেকে নেই। সকলে ঐক্যবদ্ধ হলে দেশে উগ্রবাদ ও জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারবেনা। স্ব-স্ব অবস্থান থেকে স্বোচ্ছার হয়ে জনসচেতনতা বৃদ্ধি করে আওয়াজ তুলতে হবে জঙ্গিবাদ মোকাবেলায়। তাহলে খুব দ্রুত জঙ্গিবাদ প্রতিরোধ সম্ভব। দেশে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের উন্নয়ন দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন ও শান্তির স্বার্থে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। মুজিববর্ষকে সামনে রেখে সেমিনারটি ব্যাপক ভূমিকা রাখবে। জনপ্রতিনিধিরা চাইলে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা দ্রুত সম্ভব হবে। ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় মুজিববর্ষ পালন ও সুন্দর সাতক্ষীরা গড়ার আহবান জানান এমপি রবি।’
’ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগ উপপরিচালক সাতক্ষীরা হুসাইন শওকত প্রমুখ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাউন্টার টেরোরিজম বিভাগ ডিএমপি ঢাকা এস.এম নাজমুল হোসেন, সিনিয়র সহকারি পুলিশ কমিশনার কাউন্টার টেরোরিজম বিভাগ ডিএমপি ঢাকা শেখ ইমরান হোসেন, পুলিশ পরিদর্শক কাউন্টার টেরোরিজম বিভাগ ডিএমপি ঢাকা রাজু আহমেদ প্রমুখ। সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকা শীর্ষক সেমিনারে অংশ গ্রহণ করেন। এসময় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের কর্মকর্তা ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন