সাতক্ষীরায় চিফ জুডিশিয়াল ও জজ আদালতে চলাচলে সৌহার্দ্য করিডোরের আনুষ্ঠানিক উদ্বোধন

দ্বারা zime
০ মন্তব্য 293 দর্শন

 

সাতক্ষীরা জেলা জজ আদালত হতে চীফ জুডিশিয়াল আদালতে চলাচলের জন্য নির্মিত সৌহার্দ্য করিডোরের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় সাতক্ষীরা সিনিয়র জেলা জজ শেখ মফিজুর রহমান ফিতা কেটে সৌহার্দ্য করিডোর গেটের শুভ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার , চীফজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির, সাতক্ষীরা গণপূর্ত বিভাগের নির্বাহী পরিচালক আবু হায়াত মো: শাফিউল আজম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রেজওয়ার উল্লাহ সবুজ প্রমুখ। এসময় উদ্বোধক সাতক্ষীরা সিনিয়র জেলা জজ শেখ মফিজুর রহমান বলেন, বর্তমান সরকারের আন্তরিকতা প্রচেষ্টার কারনেই গেইটি দ্রুত নির্মাণ করা সম্ভব হয়েছে। এতে প্রত্যন্ত অঞ্চল থেকে আগত বিচারপ্রার্থীদের দুর্ভোগই শুধু কমবে না। বিচারবিভাগ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী এবং আইনজীবীদেরও দুর্ভোগ কমবে।

উল্লেখ্য: চীফজুডিশিয়াল আদালত নির্মিত হওয়ার পর অনেক রাস্তা ঘুরে বিচার প্রার্থী এবং আইনজীবীদের জেলা জজ আদালত থেকে চীফজুডিশিয়াল আদালত যাওয়াত করতে হতো। ফলে অনেক ভোগান্তির মধ্যে পড়তে হত সকলকেই।

এনিয়ে আইনজীবীরা মানববন্ধন কর্মসূচি আন্দোলন সংগ্রহ করেছেন। কিন্তু কোন ভাবেই ডিসি অফিসের সামনে দিয়ে রাস্তা তৈরি করা সম্ভব হয়নি। পরবর্তীতে সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা শেখ মফিজুর রহমান নিজে থেকে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে এবং বিভিন্ন উর্দ্ধতন মহলের সুপারিশের মাধ্যমে দ্রুত করিডোর রাস্তা নির্মানের ব্যবস্থা করেন।
এছাড়া করিডোরটি জন্য একটি দৃষ্টি নন্দন গেইট নির্মাণ করেন এবং সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান গেইটটির নামকরণ করেছেন সৌদার্হ্য করিডোর। যা সাতক্ষীরাবাসী আজীবন স্মরণ করবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন