বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে জাতির পিতার ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

দ্বারা zime
০ মন্তব্য 176 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ :  অশ্রুঝরা শোক, বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে সাতক্ষীরায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে জেলা বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ আগস্ট) বিকাল ৪টায় শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘বাংলাদেশ আওয়ামীলীগ একটি ঐতিহাসিক রাজনীনিতিক দল। এ দলের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা ১৫-ই আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে এবং ২১ আগস্টসহ বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বারবার হত্যা করার চেষ্টা করেছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু এখন শুধু বঙ্গবন্ধু নন, বঙ্গবন্ধুকে বিশ^ বন্ধু হিসেবে বিশ^ স্বীকৃতি দিয়েছে। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তার শহিদ পরিবার, ২১ আগস্টে শহিদ, শহিদ জাতীয় চারনেতা ও মহান মুক্তিযুদ্ধে দেশের জন্য শহিদের রুহের মাগফিরাত কামনা করেন এমপি রবি।’
অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি সাংবাদিক মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদ, ডি.বি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান মুকুল, তুজুলপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম প্রমুখ। জাতীয় শোক দিবসের আলোচনা সভা শেষে দ্বিতীয় পর্যায়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধু পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর জন্মবার্ষিকী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, নারী উদ্যোক্তা, ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের মাঝে সম্মাননা প্রদান ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সিনিয়র সদস্য যুব নেতা মীর মহিতুল আলম মহি, পৌর আওয়ামীলীগ নেতা খন্দকার আরিফ হাসান প্রিন্স, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মীর মোশতাক আলী, মাদ্রাসা সুপার মো. আব্দুল্লাহ, নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজী, প্রধান শিক্ষক মেহেদীসহ জেলা বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ এবং আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ মহিউদ্দীন হাসেমী তপু।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন