সাতক্ষীরা জেলা প্রশাসনের জমকালো আয়োজনে সপ্তাহ ব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন।।

দ্বারা zime
০ মন্তব্য 533 দর্শন

 

 

শেখ আরিফুল ইসলাম আশা: নাটক জীবনের কথা বলে, নাটক হোক সমাজ বিকাশের হাতিয়ার’ স্লোগানকে সামনে রেখে ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিণ সাতক্ষীরা’ সামাজিক আন্দোলন বাস্তবায়ন ও দুর্নীতিমুক্ত সাতক্ষীরা গড়ার প্রত্যয়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে সপ্তাহব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমি’র ব্যবস্থাপনায় জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সপ্তাহ ব্যাপী এ নাট্য উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘বিনোদনের মধ্য দিয়ে ও মানুষকে সামাজিক আন্দোলন সম্পর্কে সচেতন করা সম্ভব। জঙ্গি সন্ত্রাস মাদক ও বাল্য বিবাহ মুক্ত সাতক্ষীরা গড়তে সকলের সহযোগিতা দরকার। আমরা নিজেরা সুন্দর হলে সাতক্ষীরাও সুন্দর হবে। মুষ্টিমেয় কিছু কিছু মানুষ জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা দিয়ে ঐ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে স্বোচ্ছার হতে হবে। ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিণ সাতক্ষীরা’ সামাজিক আন্দোলন বাস্তবায়ন ও দুর্নীতিমুক্ত সাতক্ষীরা গড়ার প্রত্যয়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে সপ্তাহব্যাপী নাট্য উৎসব ভূমিকা রাখবে।’

সপ্তাহব্যাপী নাট্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ, স্থানীয় সরকার উপপরিচালক সাতক্ষীরা হোসেন শওকত, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, পৌর কাউন্সিলর ফারহা দীবা খান সাথী প্রমুখ। নাট্য উৎসবের উদ্বোধনী দিনে মঞ্চস্থ হয় নাটক ‘কবর’। এছাড়াও ২৫ অক্টোবর মঞ্চস্থ হবে নাটক ‘রক্ত কবরী’। ২৬ অক্টোবর নাটক ‘ওরা কদম আলী’, ২৭ অক্টোবর নাটক ‘১৯৭১’ ও ‘সাত পাগলের হাট’, ২৮ অক্টোবর নাটক ‘মাইকেল মধুসূদন’, ২৯ অক্টোবর নাটক ‘বউ’ ও ‘এবং কালো মানুষ’, ৩০ অক্টোবর নাটক ‘সত্যি ভূতের গল্প’ ও ‘ফুটপাত’ এবং ৩১ অক্টোবর মঞ্চস্থ হবে নাটক ‘ডালিম কুমার’। সপ্তাহ ব্যাপী নাট্য উৎসবের সকল নাটক পরিবারের সকলকে নিয়ে উপভোগ করার জন্য জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে আহবান জানানো হয়েছে। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুশফিকুর রহমান মিল্টন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন