সাবেক ডিসি ও যুগ্মসচিব মহিউদ্দিনের রেখে যাওয়া ডিসি ইকোপার্কের সৌন্দর্য বর্ধনের কাজ শুরু

দ্বারা zime
০ মন্তব্য 207 দর্শন

 

জেলা প্রশাসন, সাতক্ষীরা পরিচালিত ডিসি ইকো পার্কের সৌন্দর্য বর্ধনের কাজ শুরু হয়েছে।সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সুত্র জানায়,

প্রাক্তন জেলা প্রশাসক সাতক্ষীরা ও বর্তমান যুগ্ম সচিব জনপ্রশাসন মন্ত্রনায় আবুল কাশেম মোঃ মহিউদ্দিন মহোদয়ের পরিকল্পনা ও উদ্যোগে সাতক্ষীরা মেডিকেল কলেজের সন্নিকটে বাঁকাল নামক স্থানে ডিসি ইকো পার্কের উন্নয়নকাজ শুরু হয়।নির্বাহী অফিসার কার্যালয় আরো জানায়  পরবর্তীতে বর্তমান জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল যোগদানের পর থেকে পার্কের নানামুখী উন্নয়নকাজের উদ্যোগ গ্রহণ করেন।

নির্বাহী অফিসার বুধবার ইকোপার্ক পরিদর্শন শেষে বলেন,  বর্তমানে সৌন্দর্য বর্ধনের কাজ চলছে।

যার মধ্যে রয়েছে — গেইট নির্মান।
– গেইটের সামনের প্লাটফর্ম নির্মান
– শিশুদের বিনোদনের জন্য ‘শিশু কর্নার’ স্থাপন
– মিনি গার্ডেন
-প্রবেশ গেইট হতে ‘সম্প্রীতি’ নামাঙ্কিত চিংড়ি চত্ত্বর অভিমুখী রাস্তা নির্মান, সৌন্দর্য বর্ধন ও চিংড়ি চত্ত্বরকে ঘিরে গোলাকার রাস্তা নির্মান।

নির্বাহী অফিসার বলেন, শিশুদের বিনোদনের জন্য ৬ লক্ষ টাকা ব্যয়ে নির্মিতব্য ‘শিশু কর্নার’ এর বিনোদন সামগ্রী প্রস্তুত শেষ, স্থাপনকাজ অচিরেই শেষ হবে।

এর আগে গত ৯ আগষ্ট বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তাফা কামাল ডিসি ইকোপার্কের সৌন্দর্য পরিদর্শনে যান।ডিসি ইকোপার্কের লেক,শিশু কর্ণার,বসার স্থান ইত্যাদি পরিদর্শন করে বলেন যাদের মন খারাপ থাকবে তারা তাদের পরিবার নিয়ে ডিসি ইকোপার্কে চলে আসেন দেখবেন এখানকার নির্মলপরিবেশ ও বাতাসে তাদের মন ভালো হয়ে যাবে।

জেলা প্রশাসক এসময় ডিসি ইকোপার্কের নান্দনিক পরিবেশ উপভোগ করেন এবং সরাসরি ফেইজবুক লাইভের মাধ্যে ডিসি ইকোপার্কের মনোরম পরিবেশের ছবি তুলে ধরেন।জেলা প্রশাসক এসময় ডিসি ইকো পার্ক স্থাপন ও উন্নয়ন কার্যক্রম প্রসঙ্গে প্রাক্তন বিভাগীয় কমিশনার ও অবসরপ্রাপ্ত নৌ সচিব ও এসডিএফ চেয়ারম্যান মোঃ আবদুস সামাদ, বর্তমান খুলনা বিভাগীয় কমিশনার খুলনা ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, প্রাক্তন জেলা প্রশাসক সাতক্ষীরা ও যুগ্মসচিব আবুল কাশেম মোঃ মহিউদ্দিন এঁর ভূমিকার কথা উল্লেখ করে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন