সাম্প্রতিক ঘটনায় গুলিস্তানের বিস্ফোরণ সন্দেহজনক, গোয়েন্দারা কাজ করছে : র‌্যাবের ডিজি

দ্বারা zime
০ মন্তব্য 126 দর্শন

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, দেশের বেশ কয়েকটি জায়গায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এটা অন্য কোনো নাশকতা থেকে বিস্ফোরণ কি না তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ ব্যাপারে আমাদের র‌্যাব গোয়েন্দা দল কাজ করছে।

মঙ্গলবার রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এরপর তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের দেখতে যান।

র‌্যাব ডিজি বলেন, তদন্ত করেই এ ব্যাপারে বলা সম্ভব হবে। আপাতত আমরা হতাহতদের উদ্ধারে বেশি গুরুত্ব দিচ্ছি।

এম খুরশীদ হোসেন বলেন, আমরা প্রাথমিকভাবে গ্যাসের উপস্থিতির তথ্য এখনো পাইনি। এখানে সেনাবাহিনী, ডিএমপি’র বোম ডিসপোজাল টিম কাজ করছে। তাদের কার্যক্রম শেষে আমরা বলতে পারব আসলে বিস্ফোরণের কারণ কী। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা কাজ করে যাচ্ছি।

ভেতরে কেউ আটকে পড়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনো নিশ্চিত না ভেতরে কেউ আটকে পড়েছে কি না। কারণ, ভবনটি ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ হওয়ায় ফায়ার সার্ভিস কর্মীরা ভেতরে ঢুকতে পারছেন না। আন্ডারগ্রাউন্ড কয়েকটা চেম্বার তল্লাশি বাকি রয়েছে।

এম খুরশীদ হোসেন বলেন, আজ শব-ই শরাতের রাত। আমরা এখানে উদ্ধার তৎপরতায় রয়েছি। পাশাপাশি ঢাকা শহরের বিভিন্ন স্থাপনা মসজিদে নিরাপত্তার বিষয় রয়েছে। সবদিকে আমরা খেয়াল রাখছি। এটা অন্য কারণে বিস্ফোরণ নাকি নাশকতা তা অনুসন্ধানে গোয়েন্দারা কাজ করছে। সাম্প্রতিক ঘটনার দিকে লক্ষ্য কররে সন্দেহ হতেই পারে। তথ্য পেলে আমরা জানাবো।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন