সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ সাতক্ষীরা জেলা ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 99 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ : ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ সাতক্ষীরা জেলা ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ মে) শহরের তুফান কনভেনশন সেন্টার এন্ড রিসোর্ট (লেক ভিউতে) সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ সাতক্ষীরা জেলা ইউনিটের আয়োজনে জেলা ইউনিটের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মীর মাহমুদ হাসান লাকীর সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

জাতির জনক বঙ্গবন্ধু, শহিদ জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের শহিদ ও ১৫ আগস্ট এবং ২১ আগস্টের শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দেশের স্বাধীনতার জন্য সাতক্ষীরার বীর মুক্তিযোদ্ধাদের একটা বড় অবদান রয়েছে। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হলেও সাতক্ষীরার সাধারণ মানুষ মনে করে সাতক্ষীরা স্বাধীন হয়েছে ২০১৪ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার বিজয়ের মধ্য দিয়ে। সাতক্ষীরার অনেক বীর মুক্তিযোদ্ধা বীরশ্রেষ্ঠ খেতাব পাওয়ার যোগ্য থাকলেও পায়নি। গ্যালেন্টি এওয়ার্ড থেকেও বঞ্চিত হয়েছে। সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ এর নতুন কমিটি আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের চাওয়া পাওয়া সফলতার সাথে কাজ করবে ইনশাল্লাহ। তিনি আরো বলেন, ভাষার জন্য পৃথিবীর কোন জাতি জীবন দেইনি। একমাত্র বাংলাদেশের বাঙালিরা ভাষার জন্য জীবন দিয়েছে। জননেত্রী শেখ হাসিনা দিনরাত নিরলস পরিশ্রম করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেই সাথে ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রুপ দিতে কাজ করে যাচ্ছেন।” সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ েেকন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ম. হামিদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ খুলনা বিভাগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলমগীর কবির, খুলনা বিভাগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. কামালুজ্জামান প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এস এম শওকত হোসেন, সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎস্না আরা, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, উপজেলা কমান্ডার এম এ হান্নান, বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন প্রমুখ। এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন মশু, বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক, সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ ড. শিহাবুদ্দীন, বীর মুক্তিযোদ্ধা ডা. সুশান্ত ঘোষ, বীর মুক্তিযোদ্ধা আশরাফুর রহমান খোকন, বীর মুক্তিযোদ্ধা তৈয়েবুর রহমান শান্ত, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ডা. মুনসুর আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরদার নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ শফি উদ্দিন শফি, স্বাধীনতা শিক্ষক পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এম সুশান্ত, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মীর আজহার আলী শাহীন, এস এম রেজাউল ইসলামসহ জেলার বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। সম্মেলনের আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা মীর মাহমুদ হাসান লাকীকে সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মো. আলতাফ হোসেনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানা গেছে। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এস এম জিন্নাহ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন