হতদরিদ্র তাছলিমার পাসে দাঁড়ালেন সাতক্ষীরা সদর ইউএনও

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 202 দর্শন

 

সাতক্ষীরা সদর উপজেলার ধলবাড়িয়া আশ্রয় কেন্দ্রে বসবাসরত হত দরিদ্র মোছা: তাছলিমা খাতুনকে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুটি ছাগল প্রদান করা হয়েছে। এসময় তার জীবিকা নির্বাহের জন্য দু-এক দিনের মধ্যে মুদি দোকানের মালামাল ক্রয় করে দেওয়াও আশ^াস দেন উপজেলা প্রশাসন। বুধবার সকালে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ – জোহরা ও সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: শহিদল ইসলাম বুধবার সকালে ধলবাড়িয়া আশ্রয় কেন্দ্রে গিয়ে হত দরিদ্র তাছলিমার হাতে এই দুটি ছাগল তুলে দেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন আগরদাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন মিলনসহ সংশ্লিষ্ট ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা জানান, তাছলিমার কোন ঘর বাড়ি ছিলনা, সে এবাড়ি ওবাড়ি ভিক্ষা করে কোন মতে তার প্রতিবন্ধী সস্তান ও রোগগ্রস্ত স্বামীকে নিয়ে খুব মানবেতরভাবে জীবন যাপন করছিল। আমি জানতে পেরে তাকে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপরহার হিসেবে আগরদাড়ি ইউনিয়নের ধলবাড়িয়া আশ্রয় কেন্দ্রে তাকে জমিসহ ঘরের ব্যবস্থা করে দিয়েছি এবং জীবিকা নির্বাহের জন্য তাকে দুটি ছাগল প্রদান করা হয়েছে যাতে ছাগল দুটি লালন পালন করে সে আর্থিকভাবে কিছুটা স্বাবলম্বী হতে পারে।

এদিকে তাসলিমাকে স্বাবলম্বী করতে সমাজ সেবা অফিসের পক্ষ থেকে মুদি দোকানের মালামাল ক্রয় করে দেওয়া হবে বলে জানান উপজেলা সমাজসেবা কর্মকর্তা জনাব শেখ সহিদুর রহমান। তিনি বলেন, ভিক্ষুক মুক্ত সাতক্ষীরা গড়ার লক্ষ্যে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় তাসলিমাকে আগামী রবিবার মুদি দোকানের জন্য কিছু মালামাল ক্রয় করে দেওয়া হবে। যাতে করে সে আশ্রয়কেন্দ্রের ঘরের বারান্দায় ছোট পরিসরে ব্যবসা করে তার জীবিকা নির্বাহ করতে পারে এবং ভিক্ষাবৃত্তি থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন