ড্রোন নিয়ে মাঠে নেমেছে সাতক্ষীরা ডিবি পুলিশ : আড্ডাবাজ রা সাবধধান

দ্বারা zime
০ মন্তব্য 191 দর্শন

 

করোনা ভাইরাস প্রতিরোধে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণের পাসাপাসি মানুষকে ঘরে ফেরাতে অভিযানে নেমেছে সাতক্ষীরা ডিবি পুলিশ।সোমবার বেলা দুইটার পরে সাতক্ষীরা শহরে অপ্রয়োজনীয় চলাচল বন্ধ করতে মাঠে নামে ডিবি পুলিশের পৃথক তিনটি ইউনিট । সুত্র জানায় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর দিক নির্দেশনা মোতাবেক সাতক্ষীরা জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মহিদুল ইসলামের নেতৃত্বে ডিবির ইন্সপেক্টর হারাণ চন্দ্র পাল, ডিবির ইন্সপেক্টর বাবুল আক্তার,ডিবির ইন্সপেক্টর বোরহান সহ ডিবির সকল এসআই ও এএসআই এবং কনস্টেবল বৃন্দ মানুষ কে ঘরে ফেরাতে দুটি সাদা মাইক্রোবাস নিয়ে শহরের বাঁকাল মেডিকেল কলেজ সড়ক, আলিপুর মাহামুদপুর বাজার, গাঙনীয়া ব্রীজ ও ভোমরা ল্যান্ডপোর্টে অভিযান চালায় পুলিশ।অভিযানে যারা অপ্রয়োজনীয় চলাচল করছে বা চলাচলের সদুত্তর দিতে পারেন নি তাদের কে বেকায়দায় পড়তে দেখা গেছে।কয়েক ঘন্টার অভিযানে মাহামুদপুর বাজার থেকে ভোমরা ল্যান্ডপোর্ট পর্যন্ত পুরো এলাকা মানুষ শুন্য হয়ে যায়।

অভিযানে অংশ নেওয়া ডিবির পরিদর্শক হারাণ চন্দ্র জানান মানুষ কে খুব বোঝানোর চেষ্টা করা হচ্ছে ঘরে থাকতে কিন্তু বিকাল হলেই গ্রামের হাটবাজারে মানুষ ভিড় করে সামাজিক দুরত্ব মানছেন না।যার ফলে মানুষ খুব সহজেই করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে।অভিযানে অংশ নেওয়া অপর এসআই মহাসিন হাওলাদার জানান সাতক্ষীরা জেলা পুলিশ জীবন বাজি রেখে করোনা মোকাবেলায় দিনরাত পরিশ্রম করে যাচ্ছে, গভীর রাত্রে এসপি স্যারের দেওয়া ত্রাণ সামগ্রী খেটে খাওয়া মানুষদের বাড়ি বাড়ি পৌছে দেওয়া হচ্ছে। তারপরে ও যদি মানুষ স্বাস্থ্য বিধি না মেনে ঘর থেকে বের হয়ে লক ডাউন অমান্য করে তাহলে আমরা আরো কঠোর অবস্থানে যেতে বাধ্য হবো।

মানুষকে ঘরে ফেরানো অভিযানের নেতৃত্বদানকারী ডিবির ইনচার্জ মোঃ মহিদুল ইসলাম বলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর দিক নির্দেশনা মোতাবেক আমরা ইতিমধ্যে ড্রোন ব্যবহার করে পুরো শহর সিসি টিভির আওতায় আনতে সক্ষম হয়েছি। তিনি জানান ড্রোনে সেট করা সিসি ক্যামেরার মাধ্যমে আমরা খুব সহজেই আড্ডাবাজ দের কে সনাক্ত করতে সক্ষম হবো এবং আড্ডাবাজ দের আইনের আওতায় আনতে সক্ষম হবো।

প্রাসংঙ্গত সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ প্রতিদিন ই দুটো মাইক্রোবাস যোগে পৃথক ভাবে জেলার এ প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত মানুষ কে ঘরে ফেরাতে নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছেন। সম্প্রতি ডিবি পুলিশের কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করে সাতক্ষীরা ডিবির ইউনিট কে পুরস্কৃত করেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন