দেবহাটায় ড্রোন ব্যবহারে সফলতা পাচ্ছেন পুলিশ

দ্বারা zime
০ মন্তব্য 173 দর্শন

 

 

কেএম রেজাউল করিম :    সাতক্ষীরার দেবহাটায় উন্নত প্রযুক্তির ড্রোন ক্যামেরা ব্যবহার করে বর্তমান করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে ঘরের বাইরে ঘোরাফেরা ও আড্ডা দিতে বের হওয়া বখাটে আড্ডাবাজদের শনাক্ত করে আইনের আওতায় আনছে পুলিশ। পাশাপাশি বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিতসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতেও সাম্প্রতিক সময়ে ড্রোন ক্যামেরার ব্যবহারে বেশ সাফল্য পেয়েছে পুলিশ বাহিনী।

সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর নির্দেশনায় এবং দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলীর নেতৃত্বে দেবহাটা থানার পুলিশ সদস্যরা বুধবার সকাল থেকে উপজেলার গাজীরহাট বাজার এলাকায় আড্ডাবাজদের শনাক্তকরণে ড্রোন ক্যামেরার ব্যবহার করেন। একই সাথে সামাজিক দূরত্ব নিশ্চিত এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার পাশাপাশি মানুষকে ঘরে ফেরাতে মহড়াও দেন পুলিশ সদস্যরা।

এসময় ড্রোন ক্যামেরার সাহায্যে বেশ কিছু আড্ডাবাজকে শনাক্তসহ জিজ্ঞাসাবাদ ও আইনের আওতায় আনে পুলিশ।অভিযানকালে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, পুলিশ পরিদর্শক (তদন্ত) উজ্জ্বল কুমার মৈত্র, সেকেন্ড অফিসার এসআই নয়ন চৌধুরী, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, এসআই হানিফ, এএসআই রশিদুল আলম, ড্রোন অপারেটর সাকিব জামানসহ থানা পুলিশের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

ড্রোন ক্যামেরার ব্যাবহারের পাশাপাশি এসময় জনসচেতনতা সৃষ্টি ও মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়ে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়।দেবহাটা থানা এলাকায় আড্ডাবাজি বন্ধের পাশাপাশি বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিতসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে নিয়মিত ড্রোন ক্যামেরার ব্যবহার অব্যাহত থাকবে জানান দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলী ও দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন