আগে নিজে কিছু করে দেখান, তারপর অন্যর সমালোচনা করেন : সাতক্ষীরার এসপি মোস্তাফিজুর রহমান

দ্বারা zime
০ মন্তব্য 487 দর্শন

 

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মুস্তাফিজুর রহমান পিপিএম (বার) তার নিজের ফেসবুক আইডিতে সাম্প্রতিক সময়ে ত্রাণ ও ধানের ফটোসেশান নিয়ে একটি গুরুত্বপূর্ণ লেখা পোস্ট করেছেন। পুলিশ সুপারের পোস্টটি হুবুহু তুলেধরা হলো –

সাম্প্রতিকঃ ত্রান, ধানের নামে ফটোসেশান হচ্ছে মর্মে বিনা কালি খরচে ফেসবুক তোলপাড় করছেন, এখানে কালির খরচ লাগলে তাও লিখতেন না। সর্বরোগ বিশেষজ্ঞ গন যারা এসব পোস্ট করে ভাবছেন দেশ উদ্ধার করছেন, তাদের অনেকের খোঁজ নিলে দেখবেন, কাউকে জীবনে কানাকড়ি দেয়নি, কারো এক গোছা ধান কেটে দেয়নি, আরে ভাই কেউ যদি একটা ছবি তুলেও কাউকে ১০/৫ কেজি চাল দেয়, দুই গোছা ধান কেটে দেয় এটা ক্ষতি কি,কারো দরকার চাল, কারো ছবি, যার যা দরকার।


যতসব আকাইম্মা লোকের কাজ শুধু সমালোচনা। আগে নিজে কিছু করে দেখান, তারপর অন্যর সমালোচনা করেন।
আপনাদের এসব ফালতু সমালোচনায় গরিব সাধারণ মানুষ বঞ্চিত হয়, কেননা ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়,
পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি, আপনার একটা অযাচিত /অপ্রয়োজনীয় সমালোচনা উপকার কি হয় ভেবে দেখুন,বরং একজন অভাবী মানুষ ক্ষতিগ্রস্ত হয়।

যদিও বেশিরভাগ মানুষই এসব প্রচার করেনা, নিরবে হেল্প করে।

প্রাসংঙ্গত সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দিন রাত মাঠে নেমে কাজ করছে। শুধু তাই নয় তাঁর দিক নির্দেশনায় জেলার সকল সার্কেল ও সকল থানার অফিসার ইনচার্জ গণ সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ও মানুষ কে ঘরে ফেরাতে নানা মুখি কাজ করে যাচ্ছেন। এমন কি আড্ডাবাজ খুজতে কলারোয়া – দেবহাটা -সদর- আশাশুনি ও শ্যামনগর থানা পুলিশ ড্রোন ব্যবহার অব্যহত রেখেছে। এছাড়া পুলিশ সুপারের নির্দেশনায় তালার সুভাষিণী এলাকায়, কলারোয়ার বেলতলা এলাকায় জেলায় প্রবেশের মুখে চেক পোস্ট লড ডাউন স্থাপন করা হয়েছে।

সেখান থেকে খুলনা – যশোর থেকে কাউকে জেলায় প্রবেশ করতে দেওযা হচ্ছেনা। তাছাড়া সাতক্ষীরা জেলা পুলিশের নিজস্ব অর্থায়নে এ পর্যন্ত প্রায় তিন হাজার খেটে খাওয়া মানুষদের বাড়ি বাড়ি গিয়ে পরিবার প্রতি ১০ কেজি চাল, ৫ কেজি আলু,৩ কেজি ডাল, ১ লিটার তেল,১ কেজি লবণ ও একটি বড় ডেটোল সাবান পৌছে দেওয়া হয়েছে। তাছাড়া সাতক্ষীরা জেলা পুলিশ জীবানু নাশক ঔষধ নিয়ে তেলবাহী ট্রাকের মাধ্যে পুরো শহরে ছিটিয়ে রাস্তা জীবাণুমুক্ত করছে।

শুধু তাই নয় কেউ করোনার উপসর্গ নিয়ে মারা গেলে তাদের জানাজা ও দাফন পর্যন্ত সাতক্ষীরা জেলা পুলিশ করছে।

 

এত কিছুর পরেও কিছু মানুষ যারা সরকারের উন্নয়ন চায় না, যারা মানুষের মঙ্গল চায় না, তারাই পুলিশের উন্নয়ন মুলক কাজ দিয়ে সোশ্যাল মিডিয়ায় হাস্যকর স্টাটাস বা কমেন্ট করে মজা নিচ্ছেন। দেশের ক্রান্তিলগ্নে এসব সমালোচক দের কে আপডেট সাতক্ষীরার পক্ষ থেকে ধিক্কার জানানো হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে অনেক দুর।মাননীয় প্রধান মন্ত্রী বলেছেন মহামারি বেশি দিন থাকেনা। আজ হোক কাল হোক  আমরা এ দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো ইনশাআল্লাহ।পরিশেষে আপনারা ঘরে থাকুন, নিরাপদে থাকুন। করোনা ঠেকাতে সরকারি নির্দেশনা মেনে চলুন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন