ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু,অবৈধ গাইনী হসপিটাল বন্ধে র‍‍্যাবের হস্তক্ষেপ কামনা

দ্বারা zime
০ মন্তব্য 71 দর্শন

 

এই বোনটির নাম রুপা। স্বামীর নাম মোজাহিদুল। সাতক্ষীরা শহরের মাগুরা বৌবাজার এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন তারা। তাদের গ্রামের বাড়ি কালিগঞ্জ।
সরেজমিনে মাগুরা বৌবাজার এলাকায় গেলে স্থানীয়রা বলেন, প্রসব বেদনা শুরু হলে রুপাকে সাতক্ষীরা গাইনী হাসপাতালে ভর্তি করি। ২৪ এপ্রিল ২০২৪ খ্রী: তারিখ  বৃহস্পতিবার দুপুরে রুপাকে সিজারিয়ান অপারেশন করা হয়। ওটি থেকে বের করতে যেয়ে রুপাকে ফেলে দেন ওই হাসপাতালের কর্মচারীরা। এরপর তার খিচুনি শুরু হলে তাকে একটা ইনজেকশন প্রদান করে ওই হাসপালের এক নার্স। এরপর তার আর জ্ঞান ফেরেনি। শুক্রবার ২৫ এপ্রিল  খুব সকালে রুপাকে সাতক্ষীরা মেডিকেল কলেজে প্রেরণ করা হলে সেখানকার কর্তব্যরত ডাক্তাররা বলেন, প্রায় ৫/৬ ঘন্টা আগে রুপা মারা গেছে।

এদিকে এ খবর পেয়ে শুক্রবার  বিকালে সাতক্ষীরা গাইনি হাসপাতালে যেয়ে দেখা যায়, ছোট ছোট রুম বিশিষ্ট বিল্ডিং এ সাতক্ষীরা গাইনি হাসপাতাল পরিচালনা করা হচ্ছে। ওটিতে নেই পর্যাপ্ত সরঞ্জাম। ওটির সময় যে লাইট ব্যবহার করা হয় সেটিও নষ্ট। হাসপাতালে নেই কোন সার্বক্ষণিক ডাক্তার বা ডিপ্লোমা নার্স। হাসপাতালের নেই পরিবেশের ছাড়পত্র সহ পর্যাপ্ত কাগজপত্র। এ সকল ব্যাপারে জানতে চাইলে ওটি ইনচার্জ ও হাসপাতালের মালিক দিপংকার বিশ্বাসের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কোন সাড়া দেন নি।

ঘটনার ৫ দিন অতিবাহিত হয়ে গেলো। নবজাতক শিশু কে হারিয়ে তার পরিবার শোকে কাতর।সুশীল সমাজ বলছে আর কত ঝরবে এভাবে তাজা প্রাণ।ঐ ঘটনায় জেলার বিভিন্ন পত্রপত্রিকায় বিষয়টি নিয়ে লেখালেখি হয়।টাকা ভত্তি ব্যাগ নিয়ে দৌড়ঝাঁপ শুরু করেন ক্লিনিক মালিক দিপংকার।

বিশ্বস্ত সুত্র জানায়,সিভিল সার্জন অফিস থেকে তদন্ত গেলে তদন্ত কর্মকর্তা কে ১ লাখ ২০ হাজার টাকা দেন ক্লিনিক ম্যানেজার দিপংকার।একটি তাজা প্রাণ ঝরে গেলো। তদন্ত কর্মকর্তাকে  ১ লাখ ২০ হাজার টাকা দিয়ে বহাল তবিয়তে পুনরায় চালাচ্ছেন ক্লিনিক ব্যবসা।সাতক্ষীরা সদর হসপিটালের সামনে এমন লাইসেন্স বিহীন ক্লিনিক চললে স্বাস্থ্য বিভাগ প্রশ্নবিদ্ধ হবে।

প্রায় প্রায় খবরের কাগজে দেখা যায় ভুয়া চিকিৎসক কে আটক পূর্বক ক্লিনিক সিলগালা করেছে র‍‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। আমরা সাতক্ষীরাতে র‍‍্যাবের এমন অভিযান বান্তবে দেখতে চাই সাতক্ষীরা গাইনি হসপিটালে।যেনো এমন নির্মম ঘটনা আর না দেখতে হয় জেলা বাসীকে। এবিষয়ে র‍‍্যাব প্রধানের হস্তক্ষেপ কামনা করেছেন সাতক্ষীরার সুশীল সমাজ।

সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায়, আজ ২৯ এপ্রিল সাতক্ষীরা জেলার নতুন সিভিল সার্জন হিসাবে দায়িত্বভার গ্রহণ করেছেন ডা: মো: আব্দুস সালাম।নতুন সিভিল সার্জন বিষয়টি খতিয়ে দেখে সাতক্ষীরা গাইনী হসপিটালের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিবেন, এতটুকু ই প্রত্যাশা জেলা বাসী ও ভুক্তভোগী পরিবারের।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন