জীবনের ঝুকি নিয়ে করোনার আলামত সংগ্রহ করছেন সদর উপজেলার মেডিকেল টিম

দ্বারা zime
০ মন্তব্য 695 দর্শন

 

জীবন বাজি রেখে করোনার নমুনা কালেক্ট করছেন সাতক্ষীরা সদর উপজেলা স্বাস্থ্য অফিসের মেডিকেল টিম।

খোজ নিয়ে জানা যায় সাতক্ষীরা সদর উপজেলার ১৪ টি ইউনিয়নে ১৪ জন স্বাস্থ্য পরিদর্শক আছেন।তারা নিয়মিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসা সেবা দেন। এছাড়া ইউনিয়নের স্বাস্থ্য সহকারি ও কমিউনিটি ক্লিনিকের সিএইসসিপি গণ ও স্বাস্থ্য সুরক্ষায় নিয়মিত কাজ করে যাচ্ছেন। এর মধ্যে ইউনিয়নে যেসব রোগীর করোনার উপসর্গ আছে যেমন – জ্বর-গলায় ব্যাথা-কাশি-শ্বাসকষ্ট তাদের তথ্য ইউনিয়নের পরিদর্শক গণ সাতক্ষীরা সদর উপজেলার স্বাস্থ্য ও  পঃপঃ কর্মকর্তা মাহবুবুর রহমান এর নিকট জানালে তাৎক্ষণিক স্বাস্থ্য কর্মকর্তা তার মেডিকেল টিমের ৫ জন সদস্য মোঃ আবুল কাশেম, মহিববুর রহমান, মেহেদি হাসান,  মোহাম্মদ  ফারুক হাসান,সাইফুল্লাহ হাবিব  ও সংশ্লিষ্ট এলাকার স্বাস্থ্য পরিদর্শক কে নিয়ে সরকারি গাড়ি যোগে সোজা চলে যাচ্ছেন ইউনিয়নের করোনা উপসর্গ দেখা রোগীর বাড়ি।

সেখানে গিয়ে করোনার উপসর্গ যুক্ত রোগীর গালে করোনার আলামত নেওয়ার যন্ত্র দিয়ে আলামত সংগ্রহ করছেন ও একটি টেষ্ট টিউবে রেখে দিচ্ছেন। পরে সেগুলো সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দিচ্ছেন।পরে সেখান থেকে আলামত পরীক্ষা করে রোগী করোনা পজিটিভ কি নেগেটিভ তা সনাক্ত হচ্ছে।

এবিষয়ে জানতে চাইলে মেডিকেল টিমের অন্যতম স্পার্ট সদস্য স্বাস্থ্য সহকারি মেহেদী হাসান জানান তার স্ত্রী বর্তমানে গর্ভবতী তার পরেও সে জীবনের ঝুকি নিয়ে করোনার আলামত সংগ্রহ করে যাচ্ছেন।তিনি জানান আমাদের পরিবার আমাদের কে নিয়ে ভিষণ চিন্তিত তার পরেও রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে আমরা বদ্ধ পরিকর।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন