রিট খারিজ : মহামান্য হাইকোর্টের রায়ে খুশি হলেন সাতক্ষীরা জেলার সকল স্থরের মানুষ

দ্বারা zime
০ মন্তব্য 431 দর্শন

 

সকল জল্পনা কল্পনা শেষে মহামান্য হাইকোর্টের রায়ে খুশি হলেন সাতক্ষীরা জেলার সকল স্থরের মানুষ।

পুলি’শের গু’লিতে নিহ’ত অবসরপ্রাপ্ত মেজর সিনহার সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও উস’কানিমূলক বক্তব্য দিয়ে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুই এস’পির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে হাইকোর্টে করা রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয়া হয়েছে।

পূর্ব নির্ধারিত আদেশের দিন আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে এটি খারিজ করা হয়। এর আগে বুধবার (১৯ আগস্ট) শুনানি শেষে আদেশের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন হাইকোর্ট।

শুনানিতে আদা’লত প্রশ্ন তুলে আইন’জীবীকে বলেন, শিপ্রা কেনো নিজে রিট করে প্রতিকার চাইল না। জবাবে আইনজীবী বলেন, হাইকোর্টে এসে রিট করার মত মানসিক অবস্থায় নেই শিপ্রার। শিপ্রার মা-বাবার সঙ্গে আমার কথা হয়েছে।

এর আগে, ১৬ই আগস্ট হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক জনস্বার্থে এ রিটটি করেন। রিট আবেদনে শিপ্রাকে নিয়ে ফেসবুকে উস’কানিমূলক পোস্ট করায় জড়িত পুলি’শ কর্মকর্তাদের বিষয়ে তদ’ন্তেরও নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি তদ’ন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও আর্জি জানানো হয়েছে।

পুলিশের ওই দুই কর্মকর্তা হলেন- সাতক্ষীরার পুলি’শ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম(বার)   এবং ঢাকা মহানগর দক্ষিণের পুলি’শ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলি।

প্রাসংঙ্গত : সাতক্ষীরার মানবিক পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম(বার) সাতক্ষীরা জেলায় যোগদানের পর থেকে একের পর এক মানবিক কাজ করে যাচ্ছেন। বিশেষ করে করোনায় লক ডাউন পরিস্থিতে সাতক্ষীরায় কর্মহীন ও ( চাইতে না পারা এমন মানুষদের) মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছি দিয়ে জেলা বাসীর হৃদয় জয় করেছেন এই মানবিক এসপি মোস্তাফিজুর রহমান। তাছাড়া টাকার অভাবে চিকিৎসা করতে পারছে না, টাকার অভাবে লেখাপড়া করতে পারছেনা এমন লোকজন কে পুলিশ সুপার প্রতিনিয়ত সহযোগীতা করে থাকেন।

সুত্র – সময়ের কণ্ঠস্বর।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন