করোনা প্রতিরোধে পুলিশ সদস্যদের ফুলহাতা শার্ট পরার নির্দেশ


 

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় পুলিশ সদস্যদের আবারও ফুলহাতা শার্ট পরার নির্দেশ দেওয়া হয়েছে। করোনা কমতে থাকায় গত ১৬ মার্চ হাফহাতা শার্ট পরার সুযোগ পেয়েছিলেন পুলিশ সদস্যরা। তবে করোনার সংক্রমণ আবারও বেড়ে যাওয়ায় তাদের ফুলহাতা শার্ট পরার নির্দেশ দেয়া হয়েছে।

গত রবিবার (৪ এপ্রিল) বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম (বার) এঁর নির্দেশ ক্রমে  সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি (লজিস্টিক শাখা) মো. আতাউল কিবরিয়া স্বাক্ষরিত এক আদেশে এই নির্দেশ দেওয়া হয় বলে মঙ্গলবার পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে।

আদেশে বলা হয়েছে, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে জেলা/ইউনিট প্রধানরা পুলিশ সদস্যদের সুরক্ষিত অবস্থায় দায়িত্ব পালনের সুবিধার্থে পোশাক পরিবর্তনের নির্দেশ দিতে পারেন। এক্ষেত্রে তারা নিজ নিজ এলাকার আবহাওয়া বিবেচনা করে পুলিশ সদর দপ্তরকে জানিয়ে ফুলহাতা শার্ট পরার নির্দেশ জারি করতে পারবেন। তবে চলতি বছরের ১৫ নভেম্বরের আগে হাফ হাতা শার্ট পরিধানের নির্দেশনা জারি করলে পুলিশ সদর দপ্তরকে অবহিত করতে হবে।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মর্যাদার এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, এক মাস ধরে সারাদেশে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় পুলিশ সদর দপ্তর থেকে ফুলহাতা শার্ট পরার নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ মেনে চলার জন্য ডিএমপি থেকেও আমাদের বলা হয়েছে।

এর আগে গত ১১ মার্চ পুলিশ সদর দপ্তরের এক আদেশে পুলিশের সব সদস্যকে গ্রীষ্মকালীন ইউনিফর্ম (হাফ হাতা শার্ট) পরার নির্দেশ দেওয়া হয়েছিল। নির্দেশটি ১৬ মার্চ থেকে কার্যকর হয়।
সূত্রঃ ঢাকা টাইমস টুয়েন্টি ফোর ডটকম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page