প্রশিক্ষণ লব্ধ জ্ঞান যেনো খাতা কলমের মধ্যে সীমাবদ্ধ না থাকে : এসপি মোস্তাফিজুর রহমান

দ্বারা zime
০ মন্তব্য 289 দর্শন

 

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার বলেছেন,প্রশিক্ষণ লব্ধ জ্ঞান যেনো খাতা কলমের মধ্যে সীমাবদ্ধ না থাকে। এই সাত দিনে আপনারা যা শিখলেন সেটা পেশাগত জীবনে বাস্তবায়ন করতে হবে। বৃহম্পতিবার ৭ অক্টোবর দুপুরে  নায়েক ও কনস্টেবলদের এক সপ্তাহ মেয়াদী পদমর্যাদা ভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির ২য় ব্যাচ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি তাঁর ব্যক্তবে আরো বলেন,আগের পুলিশ আর বর্তমান পুলিশ এক নয়।আগের পুলিশ ছিলো এ্যানালক, আগে পুলিশের কার্যক্রম সব কাগজে কলমে রেজিষ্টারে লিখে রাখতে হতো এখন দেশ ডিজিটাল হয়েছে, তথ্য প্রযুক্তি তে দেশ অনেক এগিয়ে।তাই উন্নত দেশের পুলিশের ন্যায় বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যকে ডিজিটাল হতে হবে। পুলিশ সুপার বলেন,এখন থানায় মামলা এন্ট্রি হয় অনলাইনে, সিডিএমএস করা হয়,হারানো মোবাইল উদ্ধার করা হয় তথ্য প্রযুক্তির মাধ্যমে। তিনি বলেন,সোশ্যাল মিডিয়ায় এখন প্রতিনিয়ত অপরাধ বেড়ে চলেছে। সাতক্ষীরায় সাইবার ক্রাইম ইনভেস্টিকেশন সেল খোলা হয়েছে। এখন থেকে সোশ্যাল মিডিয়ায় অপরাধ করে কেউ পার পাবেনা।তাই একজন পুলিশ সদস্যকে সব বিষয়ে পারদর্শী হতে হবে। অনুষ্ঠানে পুলিশ সুপার প্রশিক্ষণ প্রাপ্ত পুলিশ সদস্যদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  মোঃ বেলায়েত হোসেন কমান্ড্যান্ট (পুলিশ সুপার), ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার সাতক্ষীরা । উক্ত অনুষ্ঠানে ফোকাল পয়েন্ট অফিসার হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর ) মোঃ ইকবাল হোসেন । সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন