আমাদের ট্যাগলাইন হলো, ‘চাকরি নয়, সেবা – আইজিপি

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 240 দর্শন

 

নতুন পদ্ধতিতে নিয়োগপ্রাপ্ত কনস্টেবলদের উদ্দেশ্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম-বার বলেছেন, আমাদের ট্যাগলাইন হলো, ‘চাকরি নয়, সেবা’। তোমরা এ ট্যাগলাইনে বিশ্বাস করো। তোমরা সাধারণ পরিবার থেকে উঠে এসেছে। গণমানুষকেও তোমরা সততা, যোগ্যতা ও মেধাকে ব্যবহার করে বৈষম্যহীনভাবে সেবা দিতে হবে। আসো, আমরা সমাজ থেকে সকল বৈষম্য, বঞ্চনার অবসান ঘটাই।

রবিবার (০২ জানুয়ারি) রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে ‘চাকরি নয়, সেবা’ ট্যাগলাইনে পরিবর্তিত পদ্ধতিতে নিয়োগ পাওয়া ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের মৌলিক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. বেনজীর আহমেদ বলেন, নতুন নিয়োগ বিধিতে স্বচ্ছতার সাথে মেধা ও যোগ্যতার ভিত্তিতে জব মার্কেট থেকে ‘বেস্ট অব দি বেস্ট’ প্রার্থী নিয়োগ করেছে বাংলাদেশ পুলিশ। এর সুফল জনগণ শিগগিরই পাবে। এসআই এবং সার্জেন্ট পদে নিয়োগের পদ্ধতিতেও পরিবর্তন আনা হয়েছে।

তিনি বলেন, অধঃস্তন পদের সাথে সঙ্গতি রেখে বিসিএস এর মাধ্যমে এএসপি পদে নিয়োগের ক্ষেত্রেও পরিবর্তন আনা প্রয়োজন।

পুলিশ প্রধান বলেন, তোমরা ৩৫ থেকে ৪০ বছর চাকরি করবে। যে দক্ষতা, মেধা ও যোগ্যতার ভিত্তিতে তোমাদের চাকরি দেয়া হয়েছে তোমরা জনগণকে ‘বেস্ট সার্ভিস’ দিতে পারবে। তোমাদের প্রশিক্ষণের জন্য প্রায়োগিক সিলেবাস করা হয়েছে। তোমাদের কাছে প্রত্যাশা করবো, যেভাবে স্বচ্ছতার ভিত্তিতে জব মার্কেট থেকে তোমরা দুর্নীতিমুক্তভাবে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ পেয়েছ দেশের ১৮ কোটি মানুষ এর প্রতিদান চায়। জাতির জন্য তোমাদের প্রতিদান দিতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন।

এর আগে ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ এর রাজশাহী বিমানবন্দরে আসলে  সন্ধ্যা ৫ টায় রাজশাহী বিমান বন্দরে আইজিপি  কে ফুলেল শুভেচ্ছা জানান  খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম, প্রিন্সিপাল (এ্যাডিশনাল আইজি), বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহী।

এসময় উপস্থিত ছিলেন আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার  মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়, রাজশাহী রেঞ্জ মোঃ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম, অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ)  জয়দেব কুমার ভদ্র, বিপিএম, রাজশাহী জেলার পুলিশ সুপার  এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম)  মুহাম্মদ সাইফুল ইসলাম সহ আরএমপি ও জেলা পুলিশ, রাজশাহী’র উর্ধ্বতন কর্মকর্তাগণ।

একই সময়  জীশান মীর্জা, সভানেত্রী, বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-কে ফুলেল শুভেচ্ছা জানান  শারমিন আক্তার খান, সভানেত্রী, পুনাক, বিপিএ সারদা, রাজশাহী। এসময় উপস্থিত ছিলেন  লায়লা পারভেজ, সভানেত্রী, পুনাক, আরএমপি, জনাব নূরজাহান আক্তার হীরা, বিভাগীয় সভানেত্রী, পুনাক, রাজশাহী রেঞ্জ ও  জেনিফার রেবেকা, সভানেত্রী, পুনাক, জেলা পুলিশ রাজশাহী।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন