স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে তরুণ প্রজন্মকে মাদকমুক্ত রাখতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দ্বারা zime
০ মন্তব্য 160 দর্শন

 

মাদকমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘তরুণ প্রজন্মকে মাদকমুক্ত না রাখতে পারলে স্মার্ট বাংলাদেশের লক্ষ্য পূরণ হবে না। তাই প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আপনারা সবাই যদি মাদকের কুফল সম্পর্কে সবাইকে না জানান তাহলে আমরা এটি থেকে মুক্ত হবো কী করে? এজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।’


বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকালে নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও সালামি মঞ্চ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাদক প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘মাদক আমাদের দেশে তৈরি হয় না। এটি পার্শ্ববর্তী দেশ থেকে আসে। মিয়ানমার থেকে ইয়াবা আসে। আমরা ভারতের সঙ্গে কথা বলেছি। মিয়ানমারের সঙ্গে কথা বলে তো লাভ হচ্ছে না। তবে আমরা আমাদের কোস্টগার্ড ও বিজিবিকে আরও শক্তিশালী করছি।

বিএনপি-জামায়াত দেশে সহিংসতা করলে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন বিএনপি-জামায়াতের কর্মকাণ্ডে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত ২০১৩-২০১৪ সালেও আগুন দিয়ে বাস পুড়িয়েছে, মানুষ পুড়িয়েছে। তারা জীবজন্তু পর্যন্ত বাদ দেয়নি।  এটি তাদের বৈশিষ্ট্য। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ন হাসপাতাল তৈরি করে আগুনে হতাহতদের সুচিকিৎসার ব্যবস্থা করেছেন। বিএনপি-জামায়াতের এসব সহিংসতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে। যারা অপকর্ম করছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন– বস্ত্র ও পাটমন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সহ আরও অনেকে।

পুলিশ সুপার কার্যালয়ে ম্যুরাল ও সালামি মঞ্চ উদ্বোধনের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পুলিশ লাইনসে আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে যোগ দেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন