আচরণ বিধিমালা অবহিতকরণ ও প্রতিপালন বিষয়ে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের সাথে মতবিনিময়

দ্বারা zime
০ মন্তব্য 142 দর্শন

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আচরণ বিধিমালা অবহিতকরণ ও প্রতিপালন বিষয়ে সাতক্ষীরা জেলার ৪টি আসনের প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ঈগল প্রতীকের প্রার্থী নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, লাঙ্গল প্রতিকে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিকের প্রার্থী আফসার আলী, নোঙ্গর প্রতীকের কামরুজ্জামন বুলু, সাতক্ষীরা-৪ আসনে নৌকা প্রতিকের প্রার্থী আতাউল হক দোলন, নঙ্গর প্রতিকের প্রার্থী এইচ এম গোলাম রেজা, সাতক্ষীরা ১ আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লাঙ্গল প্রতিকের প্রার্থী সৈয়দ দিদার বখত, আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন, ট্রাক প্রতিকে স্বতন্ত্র প্রার্থী শেখ নুরুল ইসলাম, নির্বাচন অফিসার শফিকুল ইসলামসহ জেলার চারটি আসনের প্রার্থী ও প্রার্থীদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, নির্বাচনে আচরণ বিধিমালা কোনমতেই লংঘন করা যাবে না। তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচার ও গণসংযোগ করা যাবে।

এছাড়াও জেলা রিটার্নিং অফিসার আচরণ বিধিমালা জেলা রিটার্নিং অফিসার আচরণ বিধিমালা পড়ে শোনান এবং সকলকে অবগত করেন। এসময় জেলার রিটার্নিং অফিসার আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রার্থীদের নিকট থেকে বিভিন্ন মতামত জানতে চান। এ সময় প্রার্থীরা স্ব-স্ব সংসদীয় আসনের মতামত ও অভিযোগ তুলে ধরেন। এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ দিদার বখত বলেন, জাতীয় পার্টির সঙ্গে মহাজোট হয়নি। মহাজোট হতে হলে নির্বাচন কমিশনে নির্দিষ্ট তারিখের আগেই চিঠি দেওয়ার কথা থাকলেও দেওয়া হয়নি। জেলা রিটার্নিং অফিসারের সাথে মতবিনিময় সভায় জেলা ৪টি আসনের প্রার্থী ও প্রার্থীদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন