শ্যামনগরে পানি শোধনাগার নির্মাণ করলো বাংলাদেশ পুলিশ

দ্বারা zime
০ মন্তব্য 155 দর্শন

 

সাতক্ষীরা জেলার শ্যামনগর  উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের কামালকাঠি গ্রামের হাজার হাজার মানুষের সুপেয় পানির অভাব পূরণে একটি অত্যাধুনিক পানি শোধনাগার নির্মাণ করেছে বাংলাদেশ পুলিশ। শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে এই পানি শোধনাগারটির ভার্চুয়াল উদ্বোধন করেন মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এঁর পক্ষে খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক বিপিএম-বার,পিপিএম।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মতিউর রহমানের পক্ষে  উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মো:সজীব খান।

উদ্বোধন কালে আরো উপস্থিত ছিলেন শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ,ইন্সপেক্টর তদন্ত মো: রফিকুল ইসলাম, পদ্মপুকুর ইউনিয়নের জনপ্রতিনিধিবর্গ, সাংবাদিকগণ শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বাংলাদেশ পুলিশের কমিউনিটি ব্যাংকের (পিএলসি) অর্থায়নে এটি নির্মান করা হয়েছে।এই পানি শোধনাগার থেকে প্রতিদিন এক হাজার লিটার বিশুদ্ধ পানি সরবরাহ করা সম্ভব হবে।এটি নির্মাণে পদ্মপুকুর  ইউনিয়নের  তিন গ্রামের প্রায় দুই হাজার পরিবার সুপেয় পানির নিশ্চয়তা পেয়েছে। প্রতি লিটার ২৫ পয়সা মূল্যে এখান থেকে খাবার পানি নিতে পারবেন যে কেউ।

বাংলাদেশ পুলিশের উদ্যোগে পানি শোধনাগারটি নির্মাণ হওয়ায় কমপক্ষে দুই হাজার পরিবার উপকৃত হবে।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী সুবিধা ভোগীদের উদ্দেশে বলেন, পানি শোধনাগারটি আপনাদের সম্পদ মনে করতে হবে। এটি যাতে দীর্ঘ মেয়াদি হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। বাংলাদেশ পুলিশ আপনাদের সমস্যার কথা চিন্তা করে এটি তৈরি করে দিয়েছে। এখান থেকে নামমাত্র মূল্যে পানি পাবেন সবাই।তিনি আরো বলেন,এ থেকে যা আয় হবে সেই টাকা শোধনাগারটির রক্ষণাবেক্ষণে ব্যয় করা হবে। এটি যাতে ভালোভাবে পরিচালিত হয় সেজন্য শ্যামনগর  থানা তদারকি করবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন