জমকালো আয়োজনে সাতক্ষীরায় আ.লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

দ্বারা zime
০ মন্তব্য 34 দর্শন

 

সাতক্ষীরায় বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আনন্দ র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ (৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী) উদযাপন করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ। রবিবার (২৩ জুন) সকাল ১০টায় শহরের খুলনা রোড মোড়স্থ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ।
পরে বিকাল ৪টায় সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি একে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা আ’লীগের সহ-সভাপতি মো. শহীদুল ইসলাম, শেখ শাফী আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু ও আ. হ. ম তারেক উদ্দীন, দপ্তর সম্পাদক শেখ হারুনার রশিদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জেএম ফাত্তাহ, মহিলা বিষয়ক সম্পাদক শিমুন শামস্ প্রমূখ। এছাড়া জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ছাইফুল করিম সাবুর নেতৃত্বে একটি শ্রকিক নেতারা উপস্থিত ছিলেন।
সভা শেষে সন্ধ্যা ৬টায় উপস্থিত সকল নেতা কর্মীদের অংশগ্রহণে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে করে পুনরায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এসে মিলিত হয়। এছাড়া সন্ধ্যায় দেশের বিভিন্ন এলাকা থেকে আসা শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এ রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে আটক ছিলেন। তাকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়। কেন্দ্রীয়ভাবে নিখিল পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ করা হলেও পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম ‘আওয়ামী লীগ’ করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন