স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব জাহাঙ্গীর আলম

দ্বারা zime
০ মন্তব্য 527 দর্শন

 

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে নিয়োগ করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) এ নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অবসর গমনের সুবিধার্থে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদেরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

জাহাঙ্গীর আলম ২০১২ সালের জুলাই থেকে ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ হিসেবে দায়িত্ব পালন করেন।

যুগ্মসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্তির পর তিনি জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পেয়ে একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।

২০২১ সালের গত ২৫ মার্চ অতিরিক্ত সচিব হিসেবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে যোগদান করেন। অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সুন্দরবন গ্যাসফিল্ডস কোম্পানি ও সিলেট গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (এসজিসিএল) এর চেয়ারম্যান ও বিভিন্ন কোম্পানির পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

তিনি ২০২২ সালের ১৮ সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত হয়ে ১৯ মে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগদান করেন।
তিনি বিসিএস একাদশ ব্যাচের প্রশাসন ক্যাডারের সদস্য হিসেবে ১৯৯৩ সালের ১ এপ্রিল সরকারি চাকরিতে যোগদান করেন। চাকরি জীবনে তিনি মাঠ প্রশাসনে সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষা মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগে সিনিয়র সহকারী সচিব/উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন।
জাহাঙ্গীর আলম রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ থেকে বিএসসি কৃষি (অনার্স) এবং গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, থেকে কৃষি বনায়ন ও পরিবেশ বিষয়ে এমএস ডিগ্রি লাভ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন