প্রতিবন্ধী সাজিয়া খাতুনের পাসে দাড়ালেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু

দ্বারা zime
০ মন্তব্য 137 দর্শন

সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ আলিপুরের সাজিয়া খাতুন নামের এক এতিম, প্রতিবন্ধী ও মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার দায়িত্ব নিলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু।
বুধবার বিকালে সাজিয়া খাতুনের লেখাপড়ার জন্য প্রাথমিক ভাবে তারবই, খাতা-কলম ও প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী ক্রয়ের জন্য তার হাতে ১০হাজার টাকার চেক তুলে দেন তিনি। এসময় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম উপস্থিত ছিলেন।
স্থানীয় সূত্রে জানাযায়, জন্মগত ভাবে সাজিয়া খাতুন প্রতিবন্ধী হয়ে জন্ম গ্রহণ করায় তার মাশরিফা খাতুনের সাথে সম্পর্ক বিচ্ছেদ করে চলে যান পিতা আব্দুস সবুর। সেই থেকে নানা শামছুল আলমের বাড়ি থেকে পড়াশুনা করতে থাকেন সাজিয়া খাতুন। তবে সাজিয়া খাতুন ছোটবেলা থেকে পড়ালেখায় প্রচুর মেধাবী হওয়ায় তার লেখাপড়ার কথা ভেবে অন্যত্র বিয়ে করেননি মাশরিফা খাতুন। দারিদ্রতার কাছে হার মেনে সাজিয়া খাতুনকে সু-চিকিৎসা সেবা দিতে পারেননি। তবে অভাব-অনটনের সাথে যুদ্ধ করে উপজেলার আলিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২০ সালে জিপিএ-৫ পেয়ে এস,এস,সি পাশ করেন সাজিয়া খাতুন। তবে অভাব অনটনের সংসারে ভর্তির টাকা জোগার করতে পারেনি পরিবারটি। বিষয়টি উপজেলা চেয়ারম্যানকে অবগত করলে তিনি পরিবারটি সার্বিক সহযোগীতা করবেন বলে জানান।
এবিষয়ে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু বলেন, মেধাবী প্রতিবন্ধী শিক্ষার্থী সাজিয়া খাতুনের বাবা থেকেও নাই। খুব দারিদ্র তার মাঝে তার বেড়ে ওঠা। মেয়েটি অত্যন্ত মেধাবী। অর্থ-অভাবে যেনোতার লেখাপড়াবন্ধ হয়ে না যায় সেকারনে যতো দিন তার লেখাপড়া শেষ না হবে ততোদিন তাকে সার্বিক ভাবে সহযোগীতা করা বলে জানিয়ে তিনি বলেন, সাজিয়া খাতুনকে উন্নত চিকিৎসার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করবেন তিনি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন