আগামী ২২ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন

দ্বারা zime
০ মন্তব্য 178 দর্শন

 

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনী তপশীল ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: তানজিন্নুর রহমান। আগামী ২২ সেপ্টেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করে এ তপশীল ঘোষণা করা হয়। ঘোষিত তপশীল অনুযায়ী ২৫ আগস্ট সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় ও জেলা ক্রীড়া সংস্থার নোটিশ বোর্ডে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২৬ আগস্ট সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কার্যালয়ে খসড়া ভোটার তালিকার উপর আপত্তি গ্রহণ। ২৭ আগস্ট সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা প্রশাসকের নোটিশ বোর্ড, নির্বাচন কমিশনারের কার্যালয় ও জেলা ক্রীড়া সংস্থার নোটিশ বোর্ডে খসড়া ভোটার তালিকার উপর আপত্তি শুনানীর পর চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ৩১ আগস্ট সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ। ৩ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা। ৬ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কার্যালয়ে মনোনয়ন পত্র বাছাই। ৭ সেপ্টেম্বর বিকেল ৩ টায় জেলা প্রশাসকের নোটিশ বোর্ড ও জেলা ক্রীড়া সংস্থার নোটিশ বোর্ডে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ। ৯ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র প্রত্যাহার। ১ সেপ্টেম্বর সকাল ১০টা জেলা প্রশাসকের নোটিশ বোর্ড ও জেলা ক্রীড়া সংস্থার নোটিশ বোর্ডে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর চুড়ান্ত তালিকা প্রকাশ। ২২ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে বিকেল ৩টা সাতক্ষীরা জেলা অফিসার্স ক্লাবে ভোট গ্রহণ এবং ভোট গ্রহণ সমাপ্তির পর ভোট গণনা ও ফলাফল ঘোষণা।

নির্বাচন কমিশনার ঘোষিত তপশীলে বলা হয়, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার কার্যনিবাহী পরিষদের বিগত ১৯ আগষ্ট ২০২০ এর সভার সিদ্ধান্ত মোতাবেক এবং জাতীয় ক্রীড়া পরিষদ অনুমোদিত জেলা ক্রীড়া সংস্থার গঠনতন্ত্রের ২৬ এর ৩ অনুচ্ছেদ বলে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার পরবর্তী ৪ (চার) বছর মেয়াদী কার্যনির্বাহী পরিষদ গঠন কল্পে মো: তাজজিন্নুর রহমানকে নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগপূর্বক জেলা ক্রীড়া সংস্থার গঠনতন্ত্রের ১০ অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন সম্পূর্ণ করার দায়িত্ব প্রদান করা হয়েছে।

তৎপ্রেক্ষিতে তিনি সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার পরবর্তী ৪ (চার) বছর মেয়াদী কার্যনির্বাহী পরিষদের ৪ (চার) জন সহ-সভাপতি, ১ (এক) জন সাধারণ সম্পাদক, ১ (এক) জন অতিরিক্ত সাধারণ সম্পাদক, ২ (দুই) জন যুগ্ম সম্পাদক, ১ (এক) জন কোষাধ্যক্ষ এবং ১৮ (আঠারো) জন নির্বাহী সদস্য নির্বাচিত হবেন, যার মধ্যে ২ (দুই) টি সদস্য পদ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের জন্য সংরক্ষিত এবং ২ (দুই) টি সদস্য পদ মহিলা সদস্যদের জন্য সংরক্ষিত থাকবে।

– পত্রদূত নেট।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন