এসপি ম্যানেজ হয়না বলেই তিনি স্মাগলার দের কাছে খারাপ

দ্বারা zime
০ মন্তব্য 897 দর্শন

 

যেকোনো জেলার এসপি পদটি হলো একটু অন্যরকম।এসপি মানে একটা প্রতিষ্ঠান। এসপি মানে জেলার ১৩০০ পুলিশ সদস্যের অভিভাবক।মানুষ যখন থানায় গিয়ে ওসির কাছে কাঙ্খিত সেবা পায়না তখন সে সোজা চলে যায় এসপি অফিসে পুলিশ সুপারের কাছে।সুতরাং এসপি মানে মানুষের আস্থা ও ভরসার জাগা।সাতক্ষীরা জেলার মানুষ একজন সৎ,দক্ষ ও জনবান্ধব পুলিশ সুপার পেয়েছেন।এটি সাতক্ষীরার মানুষের জন্য আনন্দের সংবাদ।

তবে জেলার কতিপয় বাজে লোক যারা স্মাগলিং করে, সোনা পাচার করে, মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে এসব লোক কে সাতক্ষীরার এসপি মোটে প্রচ্ছায় দেন না।তারা কোনো ভাবেই এসপি কাজী মনিরুজ্জামান পিপিএম কে ম্যানেজ করতে পারছে না। আর সেকারনেই এসপি তাদের কাছে খারাপ।

এসপি জেলায় থাকলে স্মাগলার রা ইচ্ছেমত সোনা পাচার করতে পারছেনা।মাদক ঢাকায় পাঠাতে পারছেনা। সেজন্য যত রাগ সব এসপির উপরে।এসব কারনে স্মাগলার সরদার গোল্ড মনি  প্লান করে কিভাবে এসপি কে জেলা থেকে তাড়ানো যায়।

গোল্ড মনি একটি প্লান (নাটক)  তৈরি করে এসপি র ভাবমূর্তি নষ্ট করার লক্ষে। নাটক টা এরকম গোল্ড মনির হ্যান্ডেল ২০ পিস সোনা নিয়ে প্রাইভেট কার যোগে আসতেছিলো ঢাকা থেকে সাতক্ষীরার উদ্যেশ্যে। পথি মধ্যে সাতক্ষীরার ডিবি পুলিশ গাড়ি থামিয়ে নাকি মনির ট্যান্ডেল কে ম্যাইর ধর করে পিস্তল ঠেকিয়ে ২০ পিস সোনা কেড়ে নিয়ে তাকে রাস্তায় ফেলে দেয় চোখ বেঁধে।আর প্রাইভেট কার টাও নাকি ডিবি পুলিশ ফেলে যায়।

আরে বাবা ডিবি পুলিশের কি এত অভাব পড়েছে যে গোল্ড মনির সোনা কেড়ে নেবে?  পুলিশ তার স্বর্ণ কেড়ে নিলো এসময় কি  রাস্তায় কোন মানুষ ছিলোনা?  আজ কাল ভূয়া পুলিশের ও উপদ্রোব দেখা যায় দেশের বিভিন্ন অঞ্চলে। ভুয়া পুলিশ ও তো হতে পারে।

নাটক সাজানোর ও একটা সিস্টেম আছে। কিন্তু গোল্ড মনি বিশ্বাস যোগ্য নাটক বানাতে পারেন নি।  সে একবার বলে ডিবি পুলিশ কেড়ে নেছে পরের দিন আবার বলে ডিবি পুলিশ না এসপি সাহেব কেড়ে নিয়েছে।এসব নাটক দেখে সাতক্ষীরা জেলার সাংবাদিক রা গোল্ড মনির সাজানো নাটকের বিরুদ্ধে প্রতিদিন সিরিজ নিউজ প্রকাশ করছে। তাতে থোলের বিড়াল আস্তে আস্তে বের হয়ে এসেছে।

গোল্ড মনি সাবেক ছাত্রদল নেতা ছিলো। তার বড় ভাই শাহীন পৌর বিএনপির সাধারন সম্পাদক।সম্প্রতি নাশকতার পরিকল্পনার অপরাধে সাতক্ষীরা জেলার ৮ থানার ওসিরা বেশ কিছু জামাত বিএনপির নেতাকর্মী দের আটক করে। গোল্ড মনি সেই ইস্যুটি কাজে লাগিয়ে ঢাকায় গিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতাদের পরামর্শ মোতাবেক পুলিশ হেড কোয়াটার্সে এসপির বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও কাল্পনিক অভিযোগ দাখিল করেছেন পাশাপাশি বড় অংকের টাকার বিনিময়ে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে এসপির বিরুদ্ধে কুৎসা রটিয়েছে।

তার কারন,এসপি কে বদলি করতে পারলে গোল্ড মনির স্মাগলিং ব্যবসা ভালো চলবে পাশাপাশি তার রাজনৈতিক দল ও বেশ চাঙ্গা হয়ে উঠবে। মোট কথায় এক ঢিলে ২ পাখি মারতে চেয়েছিলো গোল্ড মনি।কিন্তু জেলার সব মানুষ তো আর চোরাকারবারি না। জেলায় ৯৮% ভালো সমাজের মানুষ এসপির পাসে দাড়িয়েছে।সাতক্ষীরা প্রেসক্লাব এসপির পাসে দাড়িয়েছে। সুতরাং গোল্ড মনির প্লান সবাই ধরে ফেলেছে।গোল্ড মনি কে খুজছে পুলিশ।তাকে ধরিয়ে দিতে পারলে নগত অর্থ পুরুস্কার দেবে সাতক্ষীরা জেলা পুলিশ।

শীর্ষ চোরাকারবারি শফিউল্লাহ মনির বিষয়ে জনতে চাইলে সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম বলেন, একাধিক মামলার আসামি ও চোরাকারবারি দের গড ফাদার শফিউল্লাহ মনি । তিনি জানান, শফিউল্লাহ মনিকে গ্রেপ্তারের জন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বর্তমানে সে পলাতক রয়েছে।তিনি আরো বলেন,  সে পুলিশের বিরুদ্ধে নানান প্রবাগান্ডা ছড়াচ্ছে। তাকে গ্রেপ্তার করার পর তাদের ষড়যন্ত্রের বিষয়ে বিস্তারিত প্রেস ব্রিফিং করে জানানো হবে বলে জানান পুলিশ সুপার।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন