করোনা প্রতিরোধে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত

দ্বারা zime
০ মন্তব্য 376 দর্শন

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াতের নেতৃত্বে করোনা ভাইরাস (nকোভিড-১৯) মোকাবিলায় সাতক্ষীরা জেলা স্বাস্থ্য বিভাগ নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছে।ইতিমধ্যে করোনা মোকাবেলায় বেশ কিছু প্রস্তুতি নিয়েছেন সাতক্ষীরার নবাগত সিভিল সার্জন ডাঃহুসাইন শাফায়াত।প্রস্তুতি গুলো হলো –

১। সদর হাসপাতাল সাতক্ষীরায় বিশেষজ্ঞ চিকিৎসক,সেবিকা ও স্বাস্থ্যকর্মীদের সমন্বয়ে ১৪ সদস্যের ইর্মাজেন্সী রেসপন্স টীম nকোভিড-১৯ চিকিৎসা ব্যবস্থাপনায় ২৪ ঘন্টা নিয়োজিত আছেন।

০২.ঘরে বসেই বিশেষায়িত স্বাস্থ্যসেবা দেবার জন্য সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মোবাইল স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে,এছাড়াও রয়েছে ২৪ ঘন্টা জরুরী সেবা।

এদিকে শনিবার সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত CMSD, স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত করোনা (COVID-19) রোগীর স্বাস্থ্যসেবায় নিয়োজিতদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (PPE),মাস্ক,গ্লাভস,হ্যান্ড স্যানিটাইজার সদর হাসপাতাল, সাতক্ষীরাসহ জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাঝে বিতরণ করেন। চিকিৎসক,সেবিকাসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করে রোগীদের সর্বোচ্চ সেবাদানের জন্য সামগ্রীগুলো সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ও সংশ্লিষ্টদের স্বাস্থ্যসেবা কার্যক্রম আরও গতিশীল করার জন্য নিদের্শনা দেন।

সাতক্ষীরার সিভিল সার্জন জেলা বাসীর উদ্যেশ্যে বলেন আসুন আমরা বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া থেকে বিরত থাকি, nকোভিড-১৯ কে রুখে দেই।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন